অপরাধী যেই হোক ছাড় পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

0
179

সময় সংবাদ বিডি ঢাকাঃরাজধানীর স্বামীবাগে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দিরে শনিবার দুস্থদের মধ্যে বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,অপরাধী যেই হোক,কোনো ছাড় পাবে না। কাউকে ছাড় দেয়া হবে না। সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ বা যে দলের নেতাই হোক না কেন,অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে।

তিনি বলেন শুধু শীর্ষ সন্ত্রাসী জিসানই নয়,অপরাধী যেই হোক, কোনো ছাড় পাবে না। সে দেশেই থাকুক আর বিদেশেই থাকুক,তাকে আইনের মুখোমুখি হতেই হবে। আজ হোক,কাল হোক শাস্তি তাকে পেতেই হবে।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্রেফতার হওয়া তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জিসানকে অবশেষে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে। সেখানকার পুলিশের সঙ্গে আমাদের যোগাযোগ আছে। জিসানকে দেশে আনার প্রক্রিয়া চলছে। শিগগিরই তাকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,আরব আমিরাতের সঙ্গে আমাদের বন্দি বিনিময় চুক্তি নেই। এ বিষয়ে ইন্টারপোল যুক্ত রয়েছে। যথাযথ আইনি প্রক্রিয়া মেনে তাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। এখনও যারা ইন্টারপোলের তালিকায় রয়েছে,বাকিদেরও এভাবে গ্রেফতারের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে।

এর আগে,বস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে তিনি বলেন,২০০৯ সালে শেখ হাসিনা যখন ক্ষমতায় আসেন,তখন ২৪ হাজার মণ্ডপে পূজা হতো। এবার প্রায় ৩২ হাজার মণ্ডপে পূজা হচ্ছে। বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন,তার কন্যা সেই পথেই চলছেন।

আসাদুজ্জামান খান বলেন,আমরা সব ধর্মীয় উৎসব একসঙ্গে উদযাপন করি ও করব। ধর্ম যার যার উৎসব সবার। সেভাবে ধর্ম যার যার রাষ্ট্রও সবার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here