অপরাধ দমনে সিলেট নগরীতে খুব শীঘ্রই নামছে সিআরটি

0
670

সময় সংবাদ বিডিঃঢাকা-

সিলেট নগরীতে এবার আনুষ্ঠানিক যাত্রা শুরু করছে পুলিশের বিশেষায়িত টিম ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) এই টিমকে প্রশিক্ষণ দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রশিক্ষকরা।

সিলেট মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার পরিতোষ ঘোষ বলেন, সোয়াতের আদলেই বিশেষায়িত এ টিম গড়ে তোলা হয়েছে। এই টিমের কাজ হলো জঙ্গি, মাদক, সন্ত্রাস, চোরাচালান প্রতিরোধ করা। মোস্ট ওয়ান্টেড আসামি গ্রেফতারেও এ টিম কাজ করবে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সোয়াতের প্রশিক্ষকরা আমাদের টিমকে জর্ডানে প্রশিক্ষণ দিয়েছেন। বর্তমানে সিলেটেও যুক্তরাষ্ট্রের প্রশিক্ষকরা প্রশিক্ষণ দিচ্ছেন তাদের।

পুলিশের এ কর্মকর্তা বলেন, প্রশিক্ষণের ফলে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় তাদের সক্ষমতা বেড়েছে।

সিএমপি’র সংশ্লিষ্ট সূত্র জানায়, সিলেট মহানগর পুলিশের ২৪ সদস্যের একটি টিমকে বিশেষ প্রশিক্ষণ গ্রহণের লক্ষ্যে গত ২৪ জুন জর্ডানে পাঠানো হয়। জর্ডান পুলিশ ট্রেনিং কলেজে ২৬ জুলাই পর্যন্ত প্রশিক্ষণ দেওয়া হয় এ টিমকে। যুক্তরাষ্ট্রের বিশেষায়িত টিম সোয়াতের ৮ জন প্রশিক্ষক এসএমপি’র ২৪ সদস্যের এ টিমকে পুরো সময় বিশেষ প্রশিক্ষণ প্রদান করেন। যে কোনো পরিস্থিতিতে সাহসিকতার সঙ্গে পদক্ষেপ নেওয়া, অস্ত্র পরিচালনা, জঙ্গি দমন, মাদক ও চোরাচালানিদের গ্রেফতার অভিযান, সন্ত্রাসীদের গ্রেফতার অভিযানসহ তাদের নানা বিষয়ে প্রশিক্ষণ দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রশিক্ষক দল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here