শনিবার , ১৬ ডিসেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

অভিনেতা আবদুর রাতিন আর নেই

Image result for অভিনেতা আবদুর রাতিন আর নেইবিনোদন প্রতিবেদক, সময় সংবাদ বিডি:-মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রের গুণী অভিনেতা রাতিন আর নেই। তিনি মঙ্গলবার দিবাগত (১৯ জুলাই) রাত আড়াইটায় রাজধানীর ধানমন্ডির ল্যাবএইড হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি… রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

আবদুর রাতিন-এর ভাই অঞ্জন রহমান জানিয়েছেন, তার ভাই প্রথমে চিকুনগুনিয়ায় আক্রান্ত হয়েছিলেন। এরপর কিডনি ও লিভারে নানা সমস্যা দেখা দেয়। শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েন তিনি। এ অবস্থায় গত ৬ জুলাই স্ট্রোক হয়।

অঞ্জন রহমান আরো জানিয়েছেন, বুধবার বাদ জোহর নারিন্দার বিনোদ বিবি মসজিদে নামাজে জানাজা শেষে স্বামীবাগে পারিবারিক কবরস্থানে রাতিনকে দাফন করা হবে।

রাতিন কিছু দিন পুরান ঢাকার ন্যাশনাল মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কেবিন ব্লকে ২১৬ নম্বর কেবিনে কিছু দিন প্রায় অচেতন অবস্থায় ছিলেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন অঞ্জন রহমান।

উল্লেখ্য, আবদুর রাতিন প্রখ্যাত অভিনেতা আবদুল মতিন-এর ছেলে। রাতিন শতাধিক মঞ্চ নাটকে অভিনয় করেছেন। ১৯৭২ সাল থেকে টেলিভিশন নাটকে অভিনয় করেন। দুই শতাধিক টেলিভিশন নাটকে অভিনয় করেছেন তিনি। রাতিন অভিনীত উল্লেখযোগ্য টেলিভিশন নাটক হলো- রত্মদ্বীপ, মহুয়ার মন, অভিনেতা, বোবাকাহিনি, গৃহবাসী প্রভৃতি।
‘নতুন প্রভাত’ সিনেমার মাধ্যমে ১৯৭০ সালে চলচ্চিত্রে পা রাখেন রাতিন। সিনেমাটি পরিচালনা করেন মোস্তফা মেহমুদ। রাতিন অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হলো- হারানো সুর, দেবদাস, শুকতারা, জবাব চাই, স্নেহের প্রতিদান, লালু সর্দার প্রভৃতি।

Print Friendly