‘আইন জানুন-আইন মানুন’ বইয়ের মোড়ক উন্মোচন

0
222

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ আনুষ্ঠানিকভাবে ‘আইন জানুন-আইন মানুন’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। একটি দেশের নাগরিক হিসেবে ওই দেশের প্রচলিত আইন-কানুন সম্পর্কে জানা প্রত্যেকেরই দায়িত্ব-কর্তব্য। মূলত এ উপলব্ধি থেকেই ‘আইন জানুন-আইন মানুন’ শীর্ষক বইটি রচনা ও সংকলন করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. কুদরাত-ই-খুদা বাবু। বইটির মোট পাঁচটি ভাগে দেশের প্রচলিত আইন-কানুন সম্পর্কে আলোকপাত করা হয়েছে।

এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) অব ট্রাস্টিজের মাননীয় চেয়ারম্যান ড. মো. সবুর খান, ডিআইইউ-এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ এম. ইসলাম, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, বিশিষ্ট কার্টুনিস্ট ও উম্মাদ পত্রিকার মাননীয় সম্পাদক আহসান হাবীব (জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল ও প্রয়াত সাহিত্যিক হুমায়ুন আহমেদের সহদোর), ডিআইইউ-এর ফ্যাকাল্টি অব অ্যালায়েড হেল্থ সায়েন্সের মানীয় ডিন অধ্যাপক ড. আহমেদ ঈসমাইল মোস্তফা, ফ্যাকাল্টি অব হিউমেনিটিস অ্যান্ড সোস্যাল সায়েন্সেসের মাননীয় সহযোগী ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রেসের (ডিআইইউপি) মাননীয় উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মুসতাক ইবনে আইয়ুব, ডিআইইউ-এর আইন বিভাগের মাননীয় বিভাগীয় প্রধান মো. রিয়াদুজ্জামান প্রমূখ।

অনুষ্ঠান শেষে ড. কুদরাত-ই-খুদা বাবু বলেন,  আনুষ্ঠানিকভাবে বইয়ের মোড়ক উন্মোচনে সার্বিক সহযোগিতার জন্য আমি ড্যাফোডিল ফ্যামিলির নিকট চির কৃতজ্ঞ। আমার জন্য সকলে দোয়া করবেন যেন ভবিষ্যতে আমি জনগণের জন্য, দেশের জন্য ভালো কিছু করতে পারি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here