শনিবার , ১৬ ডিসেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

আজ রাতে মাঠে নামছে রিয়াল-বার্সা

ক্রীড়া ডেস্ক,সময় সংবাদ বিডি:-কোচ হিসেবে মাত্র ২০ মাসেই রিয়াল মাদ্রিদকে ছয়টি শিরোপা এনে দিয়েছেন জিনেদিন জিদান। সাত নম্বর ট্রফিটাও চলে এসেছে দৃষ্টিসীমায়। আরেকটি উৎসবের মঞ্চ সাজিয়ে প্রস্তুত বার্নাব্যু।

বাংলাদেশ সময় আজ রাত ৩টায় ঘরের মাঠে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় লেগে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল।

রোববার ন্যুক্যাম্পে অগ্নিগর্ভ প্রথম লেগে চিরপ্রতিদ্বন্দ্বীদের ৩-১ গোলে ভূপাতিত করে ফিরতি ম্যাচটাকে কার্যত আনুষ্ঠানিকতায় পরিণত করেছে রিয়াল।

তবু ম্যাচটা যখন এল ক্লাসিকো, উত্তেজনা ও রোমাঞ্চের রসদে টান পড়ার কথা নয়! দুই গোলের ব্যবধান ঘুচিয়ে বার্সেলোনা প্রত্যাবর্তনের নতুন কোনো রূপকথা লিখতে পারুক বা না পারুক, বার্নাব্যুতে আজ নিশ্চিতভাবেই আগুন ঝরবে।

প্রথম লেগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর লাল কার্ড ও পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞা নিয়ে উত্তপ্ত গোটা স্পেন। ফিরতি ম্যাচে খেলতে না পারলেও প্রবলভাবেই থাকবেন রোনাল্ডো। তার শাস্তির বিরুদ্ধে এক অভিনব কায়দায় আজ প্রতিবাদ জানাবে গোটা বার্নাব্যু। ম্যাচের সাত মিনিটে গ্যালারিতে উঠে দাঁড়িয়ে একসঙ্গে রুমাল উড়িয়ে বিতর্কিত রেফারিংকে ধিক্কার জানানোর পরিকল্পনা করেছে রিয়াল সমর্থকরা। রোনাল্ডোর জার্সি নম্বরের সঙ্গে মিল রেখেই রুমাল-প্রতিবাদের জন্য বেছে নেয়া হয়েছে ম্যাচের সপ্তম মিনিট!

এল ক্লাসিকোতে বরাবরই রেফারির সব বিতর্কিত সিদ্ধান্ত বার্সেলোনার পক্ষে যায় বলে অভিযোগ রিয়াল সমর্থকদের। এবারও তার ব্যতিক্রম হয়নি। প্রথম লেগে সুয়ারেজের আদায় করা বিতর্কিত এক পেনাল্টি থেকে বার্সাকে সমতায় ফিরিয়েছিলেন মেসি। পরে দুর্দান্ত এক গোল করে জার্সি খুলে উদযাপনের জন্য প্রথম হলুদ কার্ড দেখেন রোনাল্ডো।

দু’মিনিট পর বার্সার উমতিতির সঙ্গে ধাক্কা লেগে পড়ে গেলেও ডাইভ দেয়ার অপরাধে তাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। সিদ্ধান্তটা মানতে পারেননি, মাঠ ছাড়ার আগে হতাশায় রেফারির পিঠে ধাক্কা মেরেছিলেন পর্তুগিজ যুবরাজ। তারই শাস্তি হিসেবে জুটেছে অতিরিক্ত চার ম্যাচের নিষেধাজ্ঞা। সব মিলিয়ে পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকলেও আজকের ম্যাচে খেলা হচ্ছে না তার। রোনাল্ডো অবশ্য খোশমেজাজেই আছেন। অনুশীলন চালিয়ে যাচ্ছেন। অনুশীলনের ফাঁকে সতীর্থদের সঙ্গে পেশি প্রদর্শনের একটি ছবিও পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। বসে নেই তার প্রবল প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিও। প্রথম লেগের ব্যর্থতা ভুলে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছেন বার্সার আর্জেন্টাইন ফরোয়ার্ড, ‘দিনটা বাজেই ছিল।

Print Friendly