আতিয়া মহলের অপারেশন টোয়াইলাইটের সমাপ্তি ঘোষণা

0
213

সেনাবাহিনীর প্রেস ব্রিফিংসময় সংবাদ বিডি,সিলেট:-সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে সেনাবাহিনীর অভিযান সমাপ্তি ঘোষণা করেছে সেনাবাহিনী। অভিযান শেষে বাড়িটিকে ক্রাইম সিন হিসেবে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার রাত পৌনে আটটায় জালালাবাদ সেনানিবাসে এক সংবাদ সম্মেলনে ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান এ তথ্য জানান।

এ সময় তিনি বলেন, এই অভিযান জঙ্গি দমনে মাইলফলক হয়ে থাকবে।

মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল জানান, সেনাবাহিনীর পক্ষ থেকে কাগজে কলমে আতিয়া মহলটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা এখন বোম ডিসপোজাল ইউনিটের সুইপিংয়ের অপেক্ষায় আছি। এরপরই পুলিশ ভেতরে যাবে।

ফখরুল আহসান বলেন, ওই ভবনে দুজনের শরীরে সুইসাইডাল ভেস্টের (আত্মঘাতী হামলার জন্য বিস্ফোরকভর্তি বন্ধনী) বিস্ফোরণ ঘটানো হয়েছে। ভবনটি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলেটের আতিয়া ভবনটি এখনো নিরাপদ নয়। সেখানে বিস্ফোরক থাকতে পারে। সেখানে আরও তল্লাশি চালানো হবে। অভিযানের কারণে ভবনটি নড়বড়ে হয়ে গেছে।

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় আতিয়া মহলের অভিযানকে জাতীয় দুর্যোগে সামরিক ও বেসামরিক মেলবন্ধনের অপূর্ব উদাহরণ বলে উল্লেখ করা হয় সংবাদ সম্মেলনে।

গত ২৩ মার্চ বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে ভবনটি প্রথম ঘেরাও করে পুলিশ। ২৪ মার্চ শুক্রবার বিকেলে ঢাকা থেকে মহানগর পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত অভিযান চালাতে সিলেটে আসে । কিন্তু শেষ পর্যন্ত সোয়াত অভিযান চালায়নি। শুক্রবার সন্ধ্যার পর সেনাবাহিনীর প্যারা কমান্ডো টিম ঘটনাস্থলে পৌঁছায়। সারারাত ঘিরে রাখার পর ২৫ মার্চ শনিবার সকাল থেকে ‘জঙ্গি আস্তানা’ আতিয়া মহলে ‘অপারেশন টোয়াইলাইট’ নামের এ অভিযান শুরু করে কমান্ডো দলটি।

অভিযান চলাকালীন শনিবার সন্ধ্যার পর আতিয়া মহলের কাছেই দুটি বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয়জন নিহত হন এবং কমপক্ষে ৫০ জন আহত হন।

২৬ মার্চ রোববার বিকেলে এক ব্রিফিংয়ে জানানো হয় অভিযানে দুই পুরুষ জঙ্গি নিহত হয়েছে এবং অভিযান চালিয়ে যাওয়া হবে।

২৭ মার্চ সোমবার সন্ধ্যায় এক ব্রিফিংয়ে জানায়, আতিয়া মহলের ভেতরে থাকা চার জঙ্গি নিহত হয়েছে, যাদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here