আবাসনহীন একজন লোকও থাকবে না দেশের: মন্ত্রী

0
89

সময় সংবাদ বিডি :ঢাকা-দেশের একজন লোকও আবাসনহীন থাকবে না। সোমবার রাজধানীর শাহবাগে বিশ্ব বসতি দিবস ২০১৯ উপলক্ষে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় আয়োজিত র‌্যালির উদ্বোধনকালে,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এবং আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ. ম. রেজাউল করিম বলেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের নির্বাচনী অঙ্গীকার ছিল-সকলের জন্য আবাসন,কেউ থাকবে না গৃহহীন’। এ অঙ্গীকার বাস্তবায়নের জন্য সরকার কাজ করে যাচ্ছে।

উক্ত র‌্যালিতে এসময় উপস্থিত ছিলেন’গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারসহ মন্ত্রণালয়,বিভিন্ন দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা। গণপূর্তমন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে এই বর্নাঢ্য র‌্যালির উদ্বোধন করেন।

গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেন, দেশের বিত্তবান, মধ্যবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত,এমনকি ভাসমান বস্তিবাসীদের জন্যও বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। সরকারের অন্যতম লক্ষ্য হচ্ছে বাসযোগ্য,পরিবেশসম্মত আধুনিক আবাসন ব্যবস্থা নিশ্চিত করা।

ঢাকা শহর থেকে গ্রাম পর্যায়ে এবং ‘আমার গ্রাম-আমার শহর’ধারণাকে কার্যকর করে নাগরিক সুবিধা সকল মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য সরকার কাজ করছে। মন্ত্রী বলেন, সারা বিশ্বকে বাসযোগ্য,পরিবেশসম্মত ও সমৃদ্ধ আধুনিক বিশ্বে পরিণত করার পরিকল্পনার রোল মডেল হচ্ছে বাংলাদেশ।

এ রোল মডেল হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুপরিকল্পিতভাবে বিশ্ব বসতি দিবস পালনের নির্দেশনা দিয়েছেন। আমরা চাই সকল মানুষ সম্মিলিতভাবে পরিকল্পিত আবাসন গড়ে তুলুক।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here