আমাদেরও বোঝার ভুল ছিল

0
299

Photo munshiganj 27.076 (2)

মোঃ রুবেল ইসলাম, মুন্সীগঞ্জ প্রতিনিধি

ঢাকা: সফটওয়্যারটি বুয়েটকে দিয়ে করা হচ্ছে, আমাদেরও বুঝার কিছু ভুল ছিল, আশা করছি আগামীতে আর এ ভুল হবে না। মুন্সীগঞ্জে এসে একাদশ শ্রেণিতে ভর্তির ফল পেছানোর ব্যপারে শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান একথা বলেন।

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়ে স্কুল ব্যাংকিং বুথ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসে শনিবার শিক্ষা সচিব মোঃনজরুল ইসলাম খান বার বার একাদশ শ্রেণির ভর্তির ফলাফল পেছানোর কারণ ও কবে ফলাফল ঘোষণা করবে জানতে চাইলে তিনি আরো বলেন, বর্ষাকাল অনেককে অনেক দুর গাড়ি করে যেতে হয়। অনেক যায়গায় টাকা দিতে হয়। অনলাইনে ১৫০ টাকায় ৫ টা কলেজে অপশন দিতে পারবে। আমরা বাইরের দেশ থেকে সফটওয়্যারটি কিনিনি। নিজেরা এ সফ্টওয়্যারটি করতে চেয়েছি বুয়েটকে দিয়ে।

কারণ বিশ্ববিদ্যালয়ে নলেজ তৈরী হয় এবং ইন্ডাস্ট্রিজে নলেজ তৈরী হয়। আমাদের বিশ্ব বিদ্যালয়ের নলেজ ইন্ডাস্ট্রিজে যায়। ইন্ডাস্ট্রিজের নলেজ অফিস আদালতে যায়, কিন্তু ফিরে আসে না। সেটা কিবাবে আনা যায়, যাতে শিক্ষকরা ছাত্রদের প্রস্তুত করার জন্য বলতে পারেন, বাস্তব অভিজ্ঞতাটা, সে কারণে আমরা বুয়েটকে দিয়ে সফ্টওয়্যারটা করছি। যা হোক কিছু ভুল ভ্রান্তি ছিল দুটো কারণে, ডোমিং নলেজে যারা কাজ করেন আর টেকনিকেল নলেজ হচ্ছে টেকনিকেলের ভিতর। দুই গ্রুপ এক সাথে বসে কাজটা করতে হয়।

সেটা কোন কারণে ভুল ভ্রান্তি হয়েছে। আমরা চাই আমাদের বিশ্ববিদ্যালয় কাজটা করুক। ওয়েল ইকুইপট হোক সে কারণে ভুল হলেও আমরা মেনে নিয়েছি। আশা করছি আগামীকাল ফল দিতে পারব। আমি কায়কোবাদ সাহেবের সাথে কথা বলেছি, তিনি বলেছেন আজকের ভীতরে প্রবলেম সলভ হবে। এ কারনে বারবার চেঞ্জ করেছি, নতুন কাজটা করায় আমাদের বোঝার কিছুটা ভুল ছিল। আশা করছি আগামীতে এ ভুল আর হবে না।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট এন্ড ম্যানেজিং ডিরেক্টর মেহমুদ হোসেন, এ্যাসিষ্টেন্ট কান্ট্রি ডিরেকটর এ কে এম মোরশেদ, উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, উপজেলা সহকারি কমিষনার (ভূমি) বেগম শাহিনা পারভীন, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি নাজমুল আলম খান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here