আমাদের ছেলে-মেয়েরা মেধাবী: প্রধানমন্ত্রী

0
250

1427280931

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা: আমাদের ছেলে-মেয়েরা খুবই মেধাব।হরতাল-অবরোধের মধ্যে পরীক্ষা দিতে পরীক্ষার্থীদের কষ্ট হয়েছে। তাঁদের মনোযোগ নষ্ট হয়েছে। তারা সুযোগ পেলেই ভালো ফলাফল করতে পারে। প্রতিকূল অবস্থাতেও পরীক্ষা দিয়ে এ ফলাফল করায় পরীক্ষার্থীদের অভিনন্দন বলে  মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩০ মে) সকালে গণভবনে তার হাতে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল তুলে দেওয়ার পর বক্তৃতায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে ফলাফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  এ সময় সব শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে শিক্ষাই একমাত্র হাতিয়ার। শিক্ষা ছাড়া কোনো জাতি দারিদ্র্যমুক্ত হতে পারে না। এজন্যই কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছি আমরা। এছাড়াও আওয়ামী লীগ সরকারই প্রথম উচ্চশিক্ষা বৃত্তি দিয়েছে। গঠন করা হয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট।

নানা প্রতিকূলতা মোকাবেলা করে জানুয়ারির ১ তারিখের মধ্যেই বিনামূল্যে বই দিচ্ছি আমরা। শিক্ষামন্ত্রীকে বলেছি, আমরা গেরিলা যুদ্ধ করেই দেশ স্বাধীন করেছি। গেরিলা পদ্ধতিতেই হরতাল-অবরোধের মধ্যেও পরীক্ষা নিতে হবে, শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিতে হবে, বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আমাদের সরকার শিক্ষার পাশাপাশি কর্মসংস্থান নিয়েও ভাবে। এজন্যই কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণের ব্যবস্থা করেছি আমরা।

শিক্ষা মন্ত্রণালয়, সকল শিক্ষাবোর্ড, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here