সোমবার , ১১ ডিসেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

আমির হোসেনের (গল্প) “সৃতির পাতায় ২০১৭ সাল”

আমির হোসেনস্টাফ রিপোর্টার,সময় সংবাদ.কম

ঢাকা: মায়াময় এই সুন্দর অথছ ক্ষনস্থায়ী পৃথিবীতে বাস করার জীবনে হিসাবের খাতা থেকে ঝরে গেলো আরো একটি বছর। বিদায় জানাতে গিয়ে একটু স্মৃতিচারন করছি  ২০১৭ সালকে। কতনা হাসি আনন্দে জড়ানো স্মৃতির পাতার সেই দিন গুলি যা আর কোন দিন ফিরে আসবে না আমার জীবনে।

২০১৭ সাল আমার জীবনে বয়ে এক নতুন আনন্দ । সতের সালের বই মেলায় প্রকাশিত হয় আমার প্রথম কাব্যগ্রন্থ এ দেশ আমার। শুরু হলো জীবনের এক নতুন আনন্দ যা আজীবন স্মৃতির পাতায় থাকবে লিখা। এ দেশ আমার প্রকাশ করেন শিশুবেলা প্রকাশনী।

নিজের প্রথম একক কাব্যগ্রন্থ যেদিন হাতে পেলাম সে দিনের আনন্দ বলে শেষ করা যাবে না। এমনি আনন্দের রেশ কাটতে না কাটতে চলে এলো আর ও গভীর আনন্দের দিন।

১৯৮৪ সনে এস এস সি পাশ করি চাঁদপুর গভঃ টেকনিক্যাল হাই স্কুল থেকে। তার পর ঢাকায় চলে আসা। নতুন জীবন শুরু।বত্রিশ বছর পর আবার সেই স্কুল জীবনের সব বন্ধুদের ফিরে পাওয়া । এ যে এক বিশাল আনন্দ যা বলে শেষ করা যাবেনা। মার্চের ১৫ তারিখে ইউনিয়নের মাধ্যমে সবাইকে ফিরে পেয়ে যেনো এক আনন্দ সাগরে ডুবে গেলাম। হারিয়ে গেলাম সেই ফেলে আসা দিন গুলির স্মৃতির পাতায়। কতনা স্মৃতিময় মূহুর্ত আজ সবার মুখে মুখে। এ যেনো আর এক নতুন পৃথিবী।

আজ আমার বন্ধুরা কেউ ডাঃ,কেউ সচিব, কেউ ইঞ্জিনিয়ার , কেউ বিশাল কন্টাকটর, কেউ প্রফেসর, কেউ ব্যাংকার আরো কত কি? সত্যি এই ধরনী যেনো নতুন রুপে সাজানো । বাংলাদেশের বিভিন্ন জেলাতে কর্মরত বন্ধুরা যখন টেকনিক্যাল স্কুলের মাঠে তাদের পরিবার সহ এসে হাজির হলো তখন আমাদের সেই স্মৃতিময় স্কুলটি যেনো তার নব যৌবন ফিরে পেল। আনন্দ ঘন সেই মুহূর্তের কথা কিছুতেই ভুলতে পারছি না।

আজ আমরা কেহ সেই ১৯৮৪ সনের ছাত্র নই। সবাই ছাত্রের বাবা দাদা হয়েছি তবুও আমাদের মধুর সম্পর্কে একটু ভাটা পরেনি। সত্যি সেদিন আমি যেনো কোন এক অজানা আবেশে হারিয়ে গিয়েছিলাম। হয়তো আর জীবনে এমন আনন্দঘন মূহুর্ত আর আসবে না। স্মৃতির খাতায় অম্লান হয়ে থাকবে সে দিনের কথা। সর্বশেষ ২০১৭ নভেম্বর ডিসেম্বর সপরিবারে কক্সবাজার সমুদ্র সৈকত বান্দরবান বানের বিভিন্ন পর্যটন এলাকা ঘুরে দেখার সৌভাগ্য ও হয় এবছরে।

এত সব আনন্দের মাঝেই ধীরে ধীরে বিদায় নেই ২০১৭ সালের তিনশত পয়ষট্টি দিন। যেতে নাহি দিবো হায়! তবু যেতে দিতে হয় , তবু চলে যায়। হৃদয়ের সমস্ত ভালোবাসা দিয়ে বিদায় জানালাম ২০১৭ সাল কে।

সাথে সাথে স্বাগত জানাই ২০১৮ সাল কে। জানি না বিধাতা কি লিখে রেখেছেন ললাটে। তবুও সুন্দর, সুখময় ও আনন্দঘন কাটবে এই আশা করেই শুরু করতে চাই ২০১৮ আল্লাহ যেনো সহায় থাকেন এই কামনা করি সবার জন্য শুভ কামনা রইলো।

Print Friendly