আশুলিয়ায় চার ‘জঙ্গির’ আত্মসমর্পণ

0
634

Image result for আশুলিয়ায় চার ‘জঙ্গির’ আত্মসমর্পণস্টাফ রিপোর্টার,সময় সংবাদ বিডি- ঢাকা:দীর্ঘ ১১ ঘণ্টার অভিযানে আশুলিয়ায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে একে একে বেড়িয়ে এসে র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেছে চার ‘জঙ্গি’। টিনশেড বাড়িটিতে চারজনই ছিলেন বলে আত্মসমর্পণকারীরা র‌্যাবকে জানিয়েছেন। তারা সানোয়ার-তামীম গ্রুপের সদস্য বলে দাবি করেছেন র‌্যাব।

আত্মসমর্পণকারীরা হলো- রাশেদুন্নবী, মোজাম্মেল হক, এরফানুল ইসলাম ও আলমগীর।

শনিবার রাত ১টার দিকে র‌্যাব-৪ এর একটি দল নয়ারহাট এলাকার চৌরাবালি এলাকায় ইব্রাহীম নামে এক ব্যক্তির মালিকানাধীন বাড়ি ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে ফেলে র‌্যাব। রোববার সকালে র‌্যাবের স্পেশাল ফোর্স ও বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে এসে চূড়ান্ত অভিযানের প্রস্তুতি নেয়া শুরু করে। সকাল ৯টার পর র‌্যাবের একটি এপিসি ওই বাড়ির কাছাকাছি যায় এবং আকাশে একটি হেলিকপ্টার টহল দিতে থাকে। এরপর বেলা সাড়ে ১১টার দিকে কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়।Image result for আশুলিয়ায় চার ‘জঙ্গির’ আত্মসমর্পণ

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, বেলা ১২টার দিকে ওই বাড়ি থেকে একজন বেরিয়ে এসে আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণকারী জানায়, ভেতরে আরো তিনজন রয়েছে। তবে কোনো নারী বা শিশু তাদের মধ্যে নেই। এরপর এক ঘণ্টার মধ্যে একে একে বাকি তিনজনও বেরিয়ে এসে আত্মসমর্পণ করে। আত্মসমর্পণের পর র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ওই বাড়ির ভেতরে প্রবেশ করে।

অভিযান শেষে ঢাকায় সংবাদ সম্মেলনে করে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে জানান র‍্যাব-৪ এর কোম্পানি কমান্ডার।

অভিযানের নেতৃত্ব দেন র‍্যাব-৪ অধিনায়ক অতিরিক্ত ডিআইজি লুৎফুল কবীর। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অনেক দিন ধরে অনুসন্ধান চালিয়ে আসছিলো তারা। নিশ্চিত হয়ে শনিবার রাতে বাড়িটি ঘিরে ফেলা হয়। তিনি আরো জানান, অভিযান শুরুর পরপরই ভেতরে থাকা ‘জঙ্গিরা’ র‍্যাব সদস্যদের লক্ষ্য করে কমপক্ষে পাঁচ রাউন্ড গুলি ছোঁড়ে। ভেতরে থাকা ‘জঙ্গিদের’ আত্মসম্পর্ণ করার আহ্বান জানিয়ে রাতে ও সকালে হ্যান্ডমাইকে বেশ কয়েকবার আহ্বান জানানো হয়। আজাদ নামের এক লোক গার্মেন্ট কর্মী পরিচয়ে দুই মাস আগে বাড়িটি ভাড়া নেন বলে জানা যায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here