আয়ারল্যান্ডের কাছেও বাংলাদেশের হার

0
130

news_img (2)

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

বিশ্বকাপের আগে শেষ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরেছে মাশরাফি বিন মোতুর্জার দল। ১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৬ দশমিক ৫ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আয়ারল্যান্ড।

এদিন সিডনির ব্লাক টাউন অলিম্পিক পার্ক ওভাল গ্রাউন্ডে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানের মাথায় বিদায় নেন ওপেনার তামিম ইকবাল। দলীয় ৩০ রানের মাথায় ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন মুমিনুল। তৃতীয় উেইকেটে সৌম সরকারের সাথে ৫৮ রানের জুটি বাঁধেন এনামুল। কিন্তু এনামুল ব্যক্তিগত ২৫ রানে এবং দলীয় ৮৮ রানে বিদায় নেন।

এর পর সাকিব আল হাসানের সাথে জুটি বাঁধেন সৌম সরকার। কিন্তু দলীয় ১০৪ রানের মাথায় সাকিব ৮ রান করে বিদায় নিলে সৌমও ১১০ রানের মাথায় ৪৫ রানে রান আউট হন। ষষ্ঠ উইকেটে মুশফিকুর রহিম ও সাব্বির রহমান ৪৪ রানের জুটি গড়েন। কিন্তু মুশফিক এদিনও তেমন ভাল করতে পারেননি ব্যক্তিগত ২৬ ও দলীয় ১৫৪ রানে বিদায় নেন তিনি। এর পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। তবে সাব্বির রহমানের ২০ ও শেষ দিকে অধিনায়ক মাশরাফির ২২ রানে ভর করে ৪৮ দশমিক ২ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ১৮৯ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ।

আইরিশদের পক্ষে জেএফ মুনি ও ম্যাক সরেনসেন নেন ৩টি করে উইকেট। এছাড়া কেবিন ও’ব্রেইন, ডকরেইল এবং ম্যাকব্রিন নেন ১টি করে উইকেট।

এদিকে ১৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২১ রানের মাথায় প্রথম উইকেট হারায় আইরিশরা। এক পর্যায়ে দলীয় ৭৮ রানে ৪ উইকেট হারায় উইলিয়াম পোটাফিল্ডের দল। এর পর অ্যান্ডি বলবিরনি ও এড জয়েস দলকে টেনে তুলেন। দলীয় ১৩৭ রানে জয়েস বিদায় নিলে অ্যান্ডি বলবিরনি কেবিন ও’ব্রেইনের সাথে ৪১ রানের জুটি গড়েন। এর দলীয় ১৭৮ রানে কেবিন ও’ব্রেইন বিদায় নিলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অ্যান্ডি বলবিরনি। শেষ পর্যন্ত ৬৩ রানে অপারিজত থাকেন বলবিরনি।

বাংলাদেশের পক্ষে বাহাতি স্পিনার তাইজুল ইসলাম পান সর্বোচ্চ ২টি উইকেট। এছাড়া আল-আমিন, সাকিব আল-হাসান, তাসকিন আহমেদ ও নাসির হোসেন নেন ১টি করে উইকেট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here