ইউআইটিএস-এ বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত

0
241

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ বাংলাদেশে প্রতিষ্ঠিত প্রথম তথ্য-প্রযুক্তি ভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এ আজ ২৩ জুলাই ২০১৮ সোমবার সকাল ১০টায় নবযুগ প্রকাশনী কর্তৃক প্রকাশিত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন-এর মাননীয় চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান কর্তৃক লিখিত গ্রন্থ “NATION-PEOPLE-POLITICS: View from the side lines”-এর উপর এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান এর সভাপতিত্বে এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সম্মানীত উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান এর পরিচালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ও খ্যাতিমান রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. হারুন-অর-রশিদ। বিশেষ অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সম্মানীত ব্যবস্থাপনা পরিচালক এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব জনাব মো. আবদুল করিম। প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন বিশিষ্ট আধ্যাত্মিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইউআইটিএস-এর প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের মাননীয় চেয়ারম্যান জনাব সুফি মোহাম্মদ মিজানুর রহমান। অনুষ্ঠানে আরো আলোচনা করেন ইউআইটিএস এর আইন বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. এম. শাহ্ আলম। এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. এস আর হিলালী।
অনুষ্ঠানে বক্তারা সহজ- সরল ও প্রাঞ্জল ভাষায় রচিত গ্রন্থটির আলোচ্য বিষয় বর্তমান প্রজন্মের তরুণদেরকে বাঙ্গালী জাতির মুক্তি সংগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন ও তাঁর অসামান্য অবদানের সঠিক ও নির্ভূল ইতিহাস জানতে ও অনুধাবন করতে গুরুতপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় ঢাকায় অবস্থিত বিভিন্ন স্বনামধন্য কলেজের সম্মানিত প্রিন্সিপ্যালসহ বিশিষ্ট শিক্ষাবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ, ইউআইটিএস এর পরীক্ষা নিয়ন্ত্রক, সকল ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ, সকল শিক্ষক ও কর্মকর্তা- কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here