ইন্দোনেশিয়ায় লায়ন এয়ার বোয়িং JT-737 বিমান দূর্ঘটনা ১৮৮ জনের মৃত্যু

0
82

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ ইন্দোনেশিয়ায় লায়ন এয়ার বোয়িং JT-737 বিমান দূর্ঘটনা ১৮৮ জনের মৃত্য।।

“ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন”

২৯/১০/২০১৮ রোজ সোমবার ভোরে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার লায়ন এয়ার বোয়িং JT-737 বিমানটি ১৮৮ জন যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষনের মধ্যে সেটি জাভা সমুদ্রে মাঝখানে বিধ্বস্ত হয়ে পরে।

সূত্রমতে জানা যায়, ফ্লাইটি নিয়মিত জার্কাতা থেকে সুমাত্রার পাঙ্গকাল পিনাঙে যাতায়াত করে আসছিলো যার পাইলট একজন ইন্ডিয়ান ছিলো বলে জানা গেছে।

ইন্দোনেশিয়ার অসামরিক বিমান পরিবহণ মন্ত্রলায়ের প্রধান সিনদু রাহায়ু সংবাদমাধ্যমে জানিয়েছেন, উড্ডয়নের ১৩ মিনিটির মধ্যে কন্ট্রোল রুমের সাথে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে,রেডার থেকে উধাও হয়ে যাওয়ার আগে বিমানটি ফিরে আসার কথা জানিয়েছি…।

সমুদ্রে বেশকিছু জাহাজ থেকে বিমান ভেঙে পড়র খবর নিশ্চিত কর হয়েছে। ইন্দোনেশিয়ার জাতীয় বিপর্যয় মোকাবিলা ও ত্রাণ দফতরের মুখপাত্র ইউসুফ লতিফ জানিয়েছেন, বিমানটি সমুদ্রে ভেঙে পরেছে এটা নিশ্চি্ত।

উদ্ধাকরারী দলের সদস্য মহম্মদ সায়ুগি জানিয়েছেন, দূর্ঘটনাস্থলে বিমানের ধ্বংসাবশেষের দেখা পাওয়া গিয়েছে। বিমানটিতে ১৮৮ জন যাত্রী ছিলেন। তাদের প্রত্যেকেরই মৃত্যুবরন করেছে বলে জানা গেছে।মৃত যাত্রীদের মধ্যে ছিল ১ জন শিশু, ২ সদ্যজাত, পাইলট ও বিমান ক্রু সদস্য গন।

এদিকে লায়ন এয়ারের আধিকারিক এডোয়ার্ড সিরাইয় জানিয়েছেন, কী কারণে
এই দূর্ঘটনা হয়েছে তা এখনও বলা যাচ্ছে না। তবে তথ্য সংগ্রহ করার কাজ চলছে।

বিমানটি বিদ্ধস্ত হওয়ার পূর্ব মূহুর্তে এক যাত্রীর মোবাইলে ধারন কৃত এক ভিডিওতে লৌমার্ষ আহাজারি দেখা মিলেছে। সেখানে দেখা গেছে যাত্রীরা কালিমা পাঠ করছিলেন এবং আল্লাহ্‌র নাম উচ্চস্বরেিলেন নিচ্ছ। এর কিছুক্ষন পরেই বিমানটি একটি সমুদ্রে মাঝখানে বিধ্বস্ত হয়ে পরে যায়। ভিডিও চিত্রটি দেখে সহজেই অনুমান করা যাচ্ছিলো যে , বিমানটির অধিকাংশ যাতী ছিলেন ইসলাম ধর্মাবলম্বি।

ইন্দোনেশিয়ায় ভয়াবহ ভূমিকম্পের রেশ কাটতে না কাটতেই এই বিমান দূর্ঘটনায় রাজধানী জাকার্তায় শোকের ছায়া নেমে এসেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here