ইসিতে নিয়োগ: বিএনপি আজ ১১টায় পাঁচজনের নাম জমা দেবে

0
234

image-18599স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকা: বিএনপি নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটির কাছে নাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে । বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আজ সকাল ১১টায় কমিটিকে পাঁচজনের নামের তালিকা দেবে দলটি।

গতকাল রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে রাত পৌনে একটার দিকে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল।এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, জোটের শরিকরা পৃথকভাবে সার্চ কমিটির কাছে নাম জমা দেবে। সকাল ১১টায় রুহুল কবির রিজভী ও আবদুস সাত্তার বিএনপির পক্ষে এই তালিকা জমা দেবেন।

নির্বাচন কমিশন পুনর্গঠনের জন্য গত ২৫ জানুয়ারি ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করা হলে তা নিয়ে সমালোচনা করে বিএনপি। ওই বৈঠকের পর জোটশরিক এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ সাংবাদিকদের জানান, সার্চ কমিটির কাছে নাম প্রস্তাবের বিষয়ে তাদের একমতে এসেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিবের (প্রশাসন ও বিধি) কাছে তালিকা জমা দেবে বিএনপি। নামের ক্ষেত্রে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে একজন দল নিরপেক্ষ শ্রদ্ধেয় ব্যক্তিকে সুপারিশ করেছে দলটি। চার সদস্যের নির্বাচন কমিশনে একজন নারী সদস্যের নামও বিএনপির তালিকায় রয়েছে। তবে কাদের নাম দিবে তা নিশ্চিত হওয়া যায়নি।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here