শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

ইসি সংলাপের নামে আইওয়াশ করছে : মওদুদ

Image may contain: 3 peopleস্টাফ রিপোর্টার,সময় সংবাদ বিডি-ঢাকা:নির্বাচন কমিশন (ইসি) সংলাপের নামে আইওয়াশ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, আমরা বারবার বলছি এই নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। সিইসি’র (প্রধান নির্বাচন কমিশন) রাজনৈতিক দলীয় পরিচয় রয়েছে। আওয়ামী লীগের অধীনে এ কমিশন দিয়ে নির্বাচন সুষ্ঠু হবে না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কমিশন যে রোডম্যাপ দিয়েছে তার কোন ভেলু নেই বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, যেখানে রোড নেই সেখান ম্যাপ দিয়ে কি হবে? নির্বাচনের সময় দায়িত্বে থাকবে সরকারি কর্মকর্তা। তবে কিভাবে কমিশন সুষ্ঠু নির্বাচন করবে?

রাজনৈতিক দলগুলোকে সমঝোতায় আনার জন্য আমাদের কোন ভূমিকা নেই নির্বাচন কমিশনের দেয়া এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, নির্বাচনে সকল দলকে একত্রিত করা কমিশনের দায়িত্ব। তিনি এটা করতে ব্যর্থ হয়েছে।

সরকারের সমালোচনা করে মওদুদ আহমদ বলেন, এই সরকার ক্ষমতায় থাকতে চায়, তারা কোন বিরোধী দল চান না। সত্যিকার অর্থে দেশে কোন গণতন্ত্র ফিরে আসুক তারা তা চান না। কাজেই যে লেভেল প্লেইং ফিল্ড এর কথা বলা হচ্ছে তা কখনো তারা মানবে না। দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ বিরাজ করলে আজকে দেশ এতো অন্যায়, অপরাধ থাকতো না। নৈরাজ্যজনক অবস্থা তৈরি হতো না।

এসময় তিনি বলেন, প্রতিদিন গড়ে ৩ জন নারী ধর্ষিত হচ্ছে। প্রতিদিন ১২ থেকে ১৫ জন খুন হচ্ছে। আওয়ামী লীগের সাম্প্রদায়িকতা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, আওয়ামী লীগ মুখে সাম্প্রতিকতদ কথা বলে। ৯ মাসে যত মন্দির ভাংচুর করা হয়েছে এর আগে কখনো এমন ঘটেনি।

লেবেল প্লেয়িং ফিল্ড এবং নির্বাচন কমিশনের ভূমিকা শীর্ষক আলোচনা সভাটি আয়োজন করে বাংলাদেশ ডেমক্রেটিক কাউন্সিল (বিডিসি)। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম এ হালিম। এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ ইবরাহিম বীরপ্রতীক, বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা সুকুমার বড়ুয়া প্রমুখ।

Print Friendly