ঈদে ২৩ জুন থেকে বিশেষ লঞ্চ সার্ভিস

0
856

Image result for ঈদে ২৩ জুন থেকে বিশেষ লঞ্চ সার্ভিস

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-ঢাকা:ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-বরিশাল নৌরুটে আগামী ২৩ জুন থেকে বিশেষ লঞ্চ সার্ভিস চালু থাকবে। ঈদের পরে ঢাকায় ফেরা যাত্রীদের জন্যও বিশেষ এই সার্ভিস চালু রাখা হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) ও বেসরকারি মালিকানাধীন ১০-১২টি বিশেষ লঞ্চ কর্তৃপক্ষ দেশের অভ্যন্তরীণ বিভিন্ন রুটে এ সার্ভিসটি পরিচালনা করবে।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক জয়নাল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বর্ষা মৌসুম হওয়ায় এবারের ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তার বিষয়টিও বিশেষ গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। থাকছে যাত্রীদের ভোগান্তি লাঘবের ব্যবস্থাও। সদরঘাটের নিয়মিত যাত্রী ছাউনির পাশাপাশি ঘাটের চতুর্থ তলায় যাত্রীদের বিশেষ সুবিধার জন্য ১৪ হাজার ৫০০ স্কয়ার ফুট আয়তনের আরো একটি কক্ষ চালু হচ্ছে। এতে কয়েক হাজার যাত্রী অবস্থান করতে পারবে। এ ছাড়া থাকবে বিশেষ কেবিনের ব্যবস্থা।

তিনি আরো জানান, এ বছর সদরঘাট থেকে ১০-১২টি লঞ্চের বিশেষ সার্ভিস চালু থাকবে। ২৩ জুন থেকে এ সার্ভিস চালু হবে, যা ঈদের পরবর্তী ১০ দিন পর্যন্ত থাকবে। অন্যান্য বছরের চেয়ে এ বছর সার্ভিসের স্থায়িত্ব বাড়ানো হয়েছে। কেননা, সাধারণ মানুষ ঈদে বাড়িতে অন্তত ১০ দিন পর্যন্ত অবস্থান করে। ঈদ উপলক্ষে আরো চারটি নতুন লঞ্চ নামছে বলেও জানান তিনি।

সদরঘাট থেকে দূরপাল্লার লঞ্চ, পাটুরিয়া-দৌলতদিয়া, পাটুরিয়া-কাজিরহাট, মাওয়া-চরজানাজাত, মাওয়া-মঙ্গলমাঝি, চাঁদপুর-শরীয়তপুর, ভোলা-লক্ষ্মীপুর এবং লাহারহাট-ভেদুনিয়া রুটে ফেরি সার্ভিস যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সে বিষয়ে নজর দেয়া হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here