উত্তরবঙ্গের সকল ট্রেনে যাত্রী দুর্ভোগ

0
351

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

রেলস্টেশনে ঘরমুখো মানুষের চাপ বাড়লেও সময় মত ছাড়ছে না কোনো ট্রেন।যাত্রীরা বলেন একেতো টিকিট কাটতে বিপত্তি হচ্ছে তার উপর ট্রেনে উঠেও স্বস্তি  মিলছে না তাদের। সময় মত ট্রেন না ছেড়ে যাওয়ার কারনে দুর্ভোগ পুহাতে হচ্ছে ঈদে বাড়ি ফেরা হাজারও মানুষকে।

আজ  সোমবার সকাল হতে কমলাপুর রেলস্টেশনে  ঘরমুখো যাত্রীদের ভীড় লক্ষ্য করা গেলেও ঠিক সময়ে  মেলেনি  ট্রেনের দেখা ।

কিছু কিছু ট্রেন সময়মত গন্তব্যের উদ্দেশ্যে কমলাপুর ছাড়লেও ঠিক সময়ে ছাড়তে পারে নি উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের  ট্রেন গুলো।

উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের  ট্রেন গুলোর মধ্যে রয়েছে লালমণি ঈদ স্পেশাল, রংপুর এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস এবং  তিস্তা এক্সপ্রেস  ।

লালমণি ঈদ স্পেশাল ট্রেনটির সকাল ৯টা ১৫ মিনিটে ঢাকা ছাড়ার কথা  থাকলেও ট্রেনটি  দুপুর ১২টা পর্যন্ত কমলাপুর রেলস্টেশনেই আসতে পারে নি। একই অবস্থা রংপুর এক্সপ্রেসের।খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেসটিও ঢাকা ছেডেছে প্রায় দুই ঘণ্টা দেরিতে।

এছাড়া রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস নির্ধারিত সময়ের ৩ ঘন্টা পর সকাল সোয়া নয়টায়, চিলাহাটির নীলসাগর এক্সপ্রেস ৪ ঘন্টা বিলম্ব করে দুপুর ১২ টায় এবং দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ট্রেনখানা সকাল সাড়ে সাতটার পরিবর্তে কমলাপুর থেকে ছেড়ে যায় সকাল ৯ টা ৩০ মিনিটে।

ট্রেনের শিডিউলে বিপর্যয় ঘটার কারন জানতে চায়লে কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী  বলেন, অতিরিক্ত যাত্রী থাকায়  ট্রেন তার স্বাভাবিক গতি  হারায় ফলে ট্রেনগুলো নির্ধারিত সময়ে তার গন্তব্যে পৌঁছাতে পারছে না ফলে ঢাকায় ফিরে আসতেও বিলম্ব হচ্ছে,এজন্য উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেনের সময়সূচি ঠিক রাখা যাচ্ছে না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here