একমাত্র আ. লীগই পুঁজিবাজারে খেয়াল রেখেছে : অর্থমন্ত্রী

0
115

photo-1478106128স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকা:একমাত্র আওয়ামী লীগ সরকারই পুঁজিবাজারের দিকে খেয়াল রেখেছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেছেন, ২০১৮ সালের মধ্যে পুঁজিবাজার শক্তিশালী হবে।

বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন আয়োজিত পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি ও ভবিষ্যৎ শীর্ষক সেমিনারে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, অনেক খারাপ পরিস্থিতি থাকলেও এখন অনেকটাই স্থিতিশীল পুঁজিবাজার। আইনের অনেক পরিবর্তন আর স্বচ্ছতা বাড়ার কারণে পুঁজিবাজারে বিনিয়োগকারীরা আকৃষ্ট হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘আওয়ামী লীগ সরকারই একমাত্র সরকার এই দেশে যে পুঁজিবাজারের দিকে খেয়াল রেখেছে। ভালো হোক মন্দ হোক খেয়াল রয়েছে। আজকে বেশ ভালো লাগছে। কারণ, অবশেষে পুঁজিবাজার আমরা একটি সৃষ্টি করেছি। অত্যন্ত অল্প পরিসরের বাই টু থাউজেন্ড এইটিন প্রবেবলি দিস উড বি প্রো-অ্যাকটিভ পুঁজিবাজার।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এম খায়রুল হোসেন বলেন,  বাজারে ভালো কোম্পানি নিয়ে আসার দায়িত্ব মার্চেন্ট ব্যাংকগুলোর।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. সায়াদুর রহমান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here