একাত্তরের পরাজিতরাই জঙ্গিবাদ সৃষ্টি করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

0
278

‘মুক্তিযুদ্ধ করেও এই বয়সে মানুষের বাড়ি কাম করি’স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকা:৭১-এর যুদ্ধে যারা পরাজিত হয়েছিল তারাই জঙ্গিবাদ সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এদের মদদ দিচ্ছে দেশের স্বাধীনতাবিরোধী শক্তি ও আন্তর্জাতিক চক্র।

সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডের মহিলা সমিতি মিলনায়তনে ’৭১ ফাউন্ডেশন আয়োজিত ‘বীর নারী সম্মাননা-২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ’৭১-এর মহান মুক্তিযুদ্ধে যারা পরাজিত হয়েছিলো, তারাই ’৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যা করেছে এবং অদ্যাবধি শিবির, জামায়েতুল মুজাহেদিন, আনসারুল্লা বাংলা বিভিন্ন নামে জঙ্গিবাদ চালিয়ে যাচ্ছে এবং এদের মদদ দিচ্ছে দেশের স্বাধীনতাবিরোধী শক্তি ও আন্তর্জাতিক চক্র।’

নারী মুক্তিযোদ্ধারা বাংলাদেশের সম্পদ অভিহিত করে তিনি বলেন, ‘নারী মুক্তিযোদ্ধারা বাংলাদেশের গর্ব, সম্পদ। তারা ’৭১ এ জীবন-সম্ভ্রম বাজি রেখে যুদ্ধে নানাভাবে সহায়তা করেছেন। এজন্য প্রধানমন্ত্রী তাদের বীরত্বে উৎসাহিত হয়ে নারীর ক্ষমতায়নের ওপর জোর দিয়েছেন।’

৭১ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. খালেদ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি কর্নেল (অব.) শওকত আলী এমপি।

বিশেষ অতিথি বলেন, ‘নারী মুক্তিযোদ্ধাদের নিয়ে অনেক তথ্য জানা ছিলনা। ৭১ ফাউন্ডেশন সে জানার সুযোগ করে দিয়েছে। এজন্য তাদেরক সাধুবাদ জানাই। আশাকরি তাদের এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে।’

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি (বীর প্রতীক), বেগম আইভি রহমান, নুরজাহান কাকন বিবি, নোরা শরিফ, জ্ঞানোবালা বর্মনী, জিনাত সুলতানা আঁখি, শাহীন সামাদ, বুলবুল মহলানবিশ, সৈয়দা ওবায়দুন নাহার, যোগমায়া মালো ও ডা. সারাহ বানু শুচিকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মমতাজ বেগম, মাজেদা শওকত আলী, ৭১ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ড. জেবুন্নাহার, অজয় স্যানাল, উদয় শওকত আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here