এক দিনের জন্য বিএনপি ক্ষমতায় গেলে দেশ ‘খাওয়া ভবন’

0
149

সময় সংবাদ বিডি ঢাকাঃ বিএনপি ক্ষমতায় গেলে এক দিনেই বাংলাদেশ পুরোনো হাওয়া ভবন থেকে ‘খাওয়া’ ভবনে রূপান্তরিত হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগামী অক্টোবর মাসে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে জানিয়ে তিনি নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে জনপ্রিয়তা যাচাইয়ের পরামর্শ দিয়েছেন। বিএনপির উদ্দেশে তিনি আরও বলেছেন, ‘গাজীপুরে শিক্ষা হয়নি, খুলনায় শিক্ষা হয়নি। আর কত শিক্ষা চান?

সচিবকে দিয়ে নির্বাচন কমিশন চালাচ্ছে সরকার’—বিএনপির এমন মন্তব্যের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, বিএনপির বানোয়াট মিথ্যা কথা। এটি বিএনপির প্রমাণ করতে হবে। তা না হলে এর জবাব দিতে হবে।

বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের আজ বলেন, ‘আপনারা বলেছেন, ইসির সচিব আওয়ামী লীগের দলীয় অফিসে যান। আমি চ্যালেঞ্জ করছি, ইসি সচিব কোনো দিন আওয়ামী লীগ অফিসে যাননি।

ওবায়দুল কাদের বলেন, ‘এক দিনের জন্য বিএনপির হাতে ক্ষমতা ছেড়ে দিলে কী হবে বলুন? বাংলাদেশ রসাতলে যাবে। এক দিনেই বাংলাদেশে রক্তের নদী বয়ে যাবে। এক দিনেই বাংলাদেশ সন্ত্রাসের লীলাভূমি হয়ে যাবে। এক দিনেই বাংলাদেশ পুরোনো হাওয়া ভবন থেকে “খাওয়া” ভবনে রূপান্তর হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, সরকার জনবিচ্ছিন্ন কি জনসমর্থনপুষ্ট, তার প্রমাণ দিয়েছে সাম্প্রতিক খুলনা সিটি ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল।

মন্ত্রী আরও বলেন, খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে বিএনপি যাবে কি না, সেটা অক্টোবরেই প্রমাণিত হবে। অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। বিএনপির কথার সঙ্গে কাজের মিল নেই।

খালেদা জিয়ার কারামুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাঁকে দণ্ড দিয়েছেন আদালত। মুক্তিও দিতে পারেন আদালত। বিএনপির কথায় মনে হয়, আওয়ামী লীগই যেন তাঁকে আটকে রেখেছে। শেখ হাসিনা আটকে রেখেছেন। বিএনপিকে আইনি লড়াইয়ের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আইনি লড়াইয়ের কোনো বিকল্প নেই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here