এ কে আজাদের নকশাবিহীন বাড়ি ভাঙছে রাজউক

0
8

Image result for এ কে আজাদের  বাড়ি ভাঙছে রাজউকস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি –ঢাকা:রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) অনুমোদন ছাড়া বাড়ি নির্মাণ করার অভিযোগে হা-মিম গ্রুপের মালিক এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদের বাড়ি ভাঙা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে গুলশান ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাড়ি ভাঙা শুরু করে রাজউক।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে চলছে সম্পূর্ণ ভাড়ি ভাঙা কাজ।

এ বিষয়ে অলিউর রহমান  বলেন, আমাদের অফিসে কিংবা তাদের (বাড়ির মালিক) কাছে কোনো বাড়ির অনুমোদনের কাগজ নেই। আর

অনুমোদনের কাগজ না থাকায় বাড়ি ভাঙা শুরু করি।

তিনি জানান, ২ তলা ভবন পুরাটা ভাঙা হবে।

বাড়ি ভাঙার আগে কোনো নোটিশ দেওয়া হয়েছে কিনা? জানতে চাওয়া হলে এই নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, কোনো অনুমোদন ছিলো না। তাই ভাঙা হচ্ছে। এছাড়া তাদের কাছে কোনো নকশা নাই।

জানা গেছে, মঙ্গলবার সকাল থেকেই রাজউক কর্মকর্তারা স্কেডেটরসহ বিভিন্ন যন্ত্র দিয়ে বাড়িটির প্রবেশমুখ থেকে ভাঙা শুরু করে। অভিযানের আগে সকালে বাড়ির বিদ্যুৎ ও গ্যাসসহ বিভিন্ন সেবা সার্ভিসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অভিযানে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ওই বাড়ির সামনের দেয়াল, বারান্দা ও একটি ব্যালকনির কিছু অংশ ভেঙে ফেলতে দেখা যায় রাজউক কর্মীদের।

অভিযান চলাকালে ওই বাড়ি থেকে ব্যাগ হাতে বেরিয়ে যেতে দেখা যায় কয়েকজনকে। এক পর্যায়ে এ কে আজাদ এসে রাজউক কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। তবে সাংবাদিকদের সঙ্গে তিনি কোনো কথা বলেননি।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিউর রহমান বলেন, ওই বাড়ির কোনো নকশা নাই। পুরো বাড়ি বানিয়েছে নকশা ছাড়া। একটা স্ট্রাকচারাল নকশা তারা দেখিয়েছেন… কিন্তু তা রাজউক অনুমোদিত নয়। এখন বিস্তারিত আর কিছু বলা যাবে না। আমরা কাজ করি। কাজ শেষ করে বলব।

রাজউকের অভিযোগের বিষয়ে এ কে আজাদের কোনো বক্তব্য পাওয়া যায় নি।

Print Friendly, PDF & Email