এ পি জে আবদুল কালাম-এর প্রয়াণে ইউআইটিএস-এ স্মরণ সভা

0
296

APJ -photo

মুস্তাফিজুর রহমান,সময় সংবাদ বিডি-

ঢাকা: আজ ৩০ জুলাই ২০১৫ তারিখ, বৃহস্পতিবার বিকাল ০৩টায় ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ও বিশ্বখ্যাত পরমাণুবিজ্ঞানী আবুল পাকির জয়নাল আবেদিন আবদুল কালাম-এর প্রয়াণে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর প্রধান ক্যাম্পাসে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান-এর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য ও ইন্ডিয়া-বাংলাদেশ ফাউন্ডেশনের বোর্ড অব ডিরেক্টরস-এর সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

উল্লেখ্য যে, ২০০৯ সালের ২০ জুলাই তারিখে অনুষ্ঠিত বাংলাদেশের প্রথম প্রযুক্তি নির্ভর বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর প্রথম সমাবর্তন অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে খ্যাতিমান পরমাণুবিজ্ঞানী এ পি জে আবদুল কালাম উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, জনতার রাষ্ট্রপতি ও পরমাণুবিজ্ঞানী ড. এ পি জে আবদুল কালামের বড় স্বপ্ন দেখার আহবান এবং হৃদয় নির্মল রেখে মানবচরিত্র সুন্দর করার পরামর্শ আমাদের সকলের জন্য অনুসরণীয়। এমন একজন মহান ও গুনী মানুষকে ইউআইটিএস-এর প্রথম সমাবর্তনে পেয়েছিলাম এটা আমাদের সৌভাগ্য।

উপ-উপাচার্য অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান বলেন, পৃথিবীতে যাঁরা মহান ও বড় হয়েছেন, পৃথিবীর সভ্যতাকে এবং মানব সমাজের সংস্কৃতি-কৃষ্টিকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করার জন্য যাঁরা পৃথিবীতে সবচেয়ে বেশি অবদান রেখেছেন তাদের জীবনমান অত্যন্ত সাধারণ ছিল। ড. এ পি জে আবদুল কালাম-এর জীবন-যাপনও অত্যন্ত সাধারণ ছিল। ইউআইটিএস-এর গবেষক, শিক্ষক, শিক্ষার্থী-আমরা তাঁকে চিরদিন গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করবো।

আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও পরিচালক প্রশাসন লে. কর্নেল (অব.) এ এফ এম খায়রুল বাসার এবং স্কুল অব বিজনেস-এর ডীন অধ্যাপক আ ন ম শরীফ।

স্মরণ সভার শুরুতেই তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর জন্য দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

তাঁর মৃত্যুতে ইউআইটিএস পরিবার গভীরভাবে শোক প্রকাশ করছে। তাঁর মৃত্যুতে পৃথিবী এক মেধাবী ও মানবদরদী নেতাকে হারাল। ইউআইটিএস পরিবার মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।

এ স্মরণ সভায় বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here