ঐতিহাসিক মুজিবনগর থেকেই জনপ্রশাসন প্রতিমন্ত্রী

0
55

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ স্বাধীনতার শপথ ভূ‌মি মু‌জিবনগর নামে খ্যাত মে‌হেরপুর-১ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য  অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল নবগঠিত মন্ত্রীসভার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন। আর গুরুত্বপূর্ন এই মন্ত্রণালয়ের মন্ত্রীত্বভার নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই ।

তবে ধারণা করা হচ্ছে, স্বাধীনতার পক্ষের শক্তিকে উজ্জীবিত করতেই ঐতিহাসিক মুজিবনগর থেকে গুরুত্বপূর্ণ জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নির্বাচিত করেছেন প্রধানমন্ত্রী।

এর আগে বিদায়ী মন্ত্রীসভার গুরুত্বপূর্ণ এই মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেব দ্বায়িত্বে ছিলেন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক সদ্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে শপথ গ্রহনের আগেই মৃত্যুবরন করেন। গত রবিবার বনানী গোরস্থানে তার লাশ দাফন সম্পুর্ণ করা হয়েছে।

আজ সোমবার ফরহাদ হোসেন দোদুল নবগঠিত মন্ত্রীসভার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দ্বায়িত্ব পেয়ে শপথ গ্রহণ করেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, সরকারের রূপকল্প-২০৪১ (উন্নত দেশ গড়ার প্রতিশ্রুতি) বাস্তবায়নে গতিশীল জনপ্রশাসন গড়ে তোলা প্রয়োজন। সেই লক্ষ্যে সেবামুখী, জবাবদিহিমূলক ও জনবান্ধব জনপ্রশাসন গড়ে তোলার চেস্টা করবো।

এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সপ্ন সোনার বাংলা গড়ার ক্ষেত্রে জনপ্রশাসনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তাই আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশের প্রশাসন ব্যবস্থাকে আরও গতিশীল ও শক্তিশালী করে গড়ে তোলার প্রত্যাশা করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here