কারাগারে নিরাপত্তা জোরদার: আইজি প্রিজন

0
236
jail20151008114822
নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি
ঢাকা:কারা অধিদপ্তরের মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন জানিয়েছেন, কারাগারেও অনিয়ম হচ্ছে। তবে কর্তৃপক্ষ এ ধরনের অনিয়মের বিরুদ্ধে কাজ করছে। পাশাপাশি কারাগারের নিরাপত্তাও আগের চেয়ে জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কারা অধিদপ্তরে ‘বন্দী কল্যাণ ও প্রশিক্ষণের মাধ্যমে সমাজে কারাবন্দিদের পুনর্বাসন’ শীর্ষক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। সংবাদ সম্মেলনের আয়োজনে সহায়তা করে জার্মানভিত্তিক বেসরকারি সংস্থা জিআইজেড।

জঙ্গিরা কারাগারে থেকেই হামলার পরিকল্পনা করে এমন অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কারা মহাপরিদর্শক বলেন, কারাগারের বন্দিদের আটকে রাখলেও তাদের মস্তিষ্ক তো আর আটকে রাখা যায় না। তারা বিভিন্ন পরিকল্পনা করতেই পারে। তবে কারাগারের ভেতর থেকে সে বাইরে কোনোভাবেই যোগাযোগ করতে পারে না।

বর্তমানে দেশের ৬৮ কারাগারে ৫১৪ জন বিদেশি বন্দি আছেন উল্লেখ করে কারা মহাপরিদর্শক বলেন, বিদেশি বন্দিরা কারাগারে নিরাপদেই আছেন। তাদের সংস্কৃতি ও খাদ্যাভাস আলাদা বলে তাদের দেশীয় বন্দিদের থেকে আলাদা রাখা হয়। তাদের নিরাপত্তার কোনো সংকট নেই।

বিদেশি বন্দিদের মধ্যে ৭৩ জন মুক্তির অপেক্ষায় রয়েছেন উল্লেখ করে সৈয়দ ইফতেখার উদ্দিন জানান, সংশ্লিষ্ট দেশের দূতাবাস ক্লিয়ারেন্স দিলেই তাদের মুক্তি দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here