কারা বন্দিদের মধ্যে কোনআর শরীফ বিতরণ

0
109

সময় সংবাদ বিডি:ঢাকা-রোববার (২৭ অক্টোবর) সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জে) ৬০ জন কারা বন্দির মধ্যে কোরআন শরীফ বিতরণ করা হয়।

কারাববন্দিদের মানসিকতা পরিবর্তনের জন্য অনেক আগের থেকেই নানারকম গঠনমূলক ব্যবস্থা করে আসছে’কেরানীগঞ্জে কারা কর্তৃপক্ষরা। এরই ধারাবাহিকতায় বন্দিদের কোরআন খতমের জন্য তাদের মধ্যে কোরআন শরীফ বিতরণ করা হয়েছে। এ পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ৩৬২ বার কোরআন খতম শেষ হয়েছে।

উক্ত বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী ও জেলার মাহবুবুল ইসলাম মিলনসহ কারা কর্মকর্তারা।

জেলার মাহবুবুল ইসলাম,সময় সংবাদ বিডিকে জানান’ ৩৬২ দিন কারাবন্দিরা কোরআন চর্চা করে থাকে। এর আগে আমরা তিন ধাপে কোরআন খতম দেওয়ার জন্য ১৪০ জন কারাবন্দির মধ্যে কোনআন শরীফ বিতরণ করেছেন কেরানীগঞ্জ কারা,কর্তৃপক্ষ। আজকে প্রায় ৬০ জন বন্দিকে কোরআন শরিফ হাতে তুলে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান,কারাগারের ভেতরে নানারকম গঠনমূলক কাজ করা হয়। যাতে বন্দিরা কারাগার থেকে বেরিয়ে সেই অপরাধে আবার না জড়ায় একজন ভালো মানুষ হিসেবে বেঁচে থাকতে পারে তাই এই উদ্যোগ।

ইতোপূর্বে আরও ১৪০ জন কোরআন নিয়েছেন। যা চলমান থাকবে। কোরআন শিখে ভেতরে ৪০টি ওয়ার্ডে এ বন্দিরা ইমামতি করছেন। প্রতিদিন সকালে কোরআন খতমের মাধ্যমে ঢাকা জেলের কার্যক্রম শুরু হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here