কুড়িগ্রামে ৭ শতাধিক শিক্ষার্থী  ফুটিয়ে তুলল বঙ্গবন্ধুর প্রতিকৃতি

0
94


নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি : কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে ৭২০ জন শিক্ষার্থী তৈরি করল ৩ হাজার স্কোয়ার ফিট মাপের বঙ্গবন্ধুর মানব পোর্টেট। আর এটি ধারণ করা হল ড্রোন ক্যামেরার মাধ্যমে।

রোববার দুপুরে ৬০ ফিট দৈর্ঘ্য ও ৪৮ ফিট প্রস্থের এই প্রতিকৃতি দেখতে ভীর জমায় কৌতুহলী মানুষ।
বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ব্যতিক্রমধর্মী এ উদ্যোগের আয়োজন করে খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজ কর্তপক্ষ ও পুলিশ প্রশাসন। বঙ্গবন্ধুর পোর্টেটটি তৈরী করতে ২ফিট বাই ২ফিট মাপের ৯৮টি পিভিসি বোর্ড ব্যবহার করা হয়। আর এর মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে শৈল্পিকভাবে উপস্থাপন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, খলিলগঞ্জ স্কুল এন্ড কলেজে অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ।
পুলিশ সুপার মেহেদুল করিম জানান, বঙ্গবন্ধু’র প্রতি ভালবাসার নিদর্শন স্বরুপ ব্যতিক্রমধর্মীভাবে এই মানব পোর্টেটটি শিক্ষার্থীরা উপস্থাপন করে। আকার ও দৈর্ঘ্যরে বিচারে দেশে এটি প্রথম কোন উদ্যোগ বলে জানান তিনি।
এ ব্যাপারে জেলা প্রশাসক সুলতানা পারভীন জানান, আজকের এ দিনটিকে স্মরণিয় করে রাখতে সরকারি কর্মসূচির সাথে সামজস্য রেখে জাতির পিতার প্রতিকৃতি তুলে ধরে ক্ষুদে শিক্ষার্থীরা। যা সারা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here