কৃষকের জমি দখল নিলেন ভূমি কর্মকর্তা!

0
247

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-
নওগাঁ জেলার পত্নিতলায় রাতের আধারে সন্ত্রাসিবাহিনী নিয়ে এক কৃষকের বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে জবর দখল করে নিয়েছেন ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি কর্মকর্তা।

এ ব্যাপারে ভোক্তভোগী ফিরোজ হোসেন বাদি হয়ে ঘটনার পরদিন উপ-সহকারি ভূমি কর্মকতার নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০/৪৫ জনকে আসামি করে পত্নিতলায় থানায় মামলা দায়ের করেছেন। যার মামলা নম্বর ৫৩ তারিখ ২৮/০১/২০২০।

মামলা সুত্রে জানা গেছে, পত্নিতলা উপজেলার পুইয়া মোজার জেএল নং ২১৩/১৪৭ খতিয়ানের ৮৫ নং দাগের ৩৬ শতক জমির মালিক পুইয়া গ্রামের ফিরোজ হোসেন। ২০১২ সাল থেকে ৬.৭৫ শতক জমি ক্রয় করে বাড়ি তৈরী ও বাড়ি আশে পাশে আমগাছ লাগিয়ে ভোগ দখল করে আসছিল।

গত ২৫ জানুয়ারী রাতের আধারে নজিপুর কলোনীপাড়া গ্রামের মৃত সৈয়দ আব্দুল জব্বারের ছেলে ও ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি কর্মকর্তা সৈয়দ রফিকুল ইসলাম বাদলের নেতৃত্বে ৪০/৪৫ জনের একটি সন্ত্রাসী দল অস্ত্র, ধারালো হাঁসুয়া, লাঠিসোটা  নিয়ে কৃষক ফিরোজ হোসেনের বাড়িঘর ভাংচুর, বাড়ি তৈরীর জন্য ১০ হাজার ই্ট তিনটি ঘরের টিন বাঁশ কাঠ লুটপাট করে নিয়ে যায়।

থানায় মামলা দায়েরের পর মূল আসামি ভূমি কর্মকর্তা সৈয়দ রফিকুল ইসলাম বাদল আদালত থেকে আগাম জামিন নিয়ে এসে মামলা তুলে নেয়ার জন্য বাদিসহ তার পরিবারের লোকজনকে হুমকি প্রদান করছে।

পত্নিতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল কুমার চক্রবর্তীর সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, মূল আসামি বাদল আদালত থেকে জামিন নিয়েছেন বলে তিনি শুনেছেন। তবে তিনি এখনো দেখা করেননি।

এ বিষয়ে মামলার তদন্ত অফিসার উপ-পরিদর্শক নজরুল ইসলাম সময় সংবাদ বিডিকে বলেন, আসামী জামিন পেয়ে লোক মাধ্যম থানায় রিকল পাঠিয়েছেন। মামলা তদন্তাধীন রয়েছে। তবে তিনি দেখা করতে আসেননি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here