কোটি টাকার আইফোন

0
257

image-21147স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকা:এখন আই ফোন ৪এস-এর মূল্য হচ্ছে ২০ হাজার টাকা। কিন্তু এখন কার সময়ে যে আই ফোন ৪এস-এর কথা বলা হচ্ছে, তার দাম দুই কোটি টাকারও বেশি।

ফোনের দুনিয়ায় দামের দিকে দেখতে গেলে  মধ্যবিত্তদের নাগালের বাইরে থাকে আইফোন। কিন্তু কোনও আইফোনের এক কোটি টাকার বেশি দাম হবে, তা হয়তো বিশ্বাস করবেন না কেউই। তাও আবার সেই আই ফোনটি নাকি ভাঙা!

ওই অনলাইন সংস্থার দাবি, এই ফোনটি আসলে ‘স্ট্রিক্টলি লিমিটেড এডিশন স্টিভ জোবস সুপার রেয়ার আইফোন ৪এস।’ অ্যাপল-এর এই লোগোটিতে স্টিভ জোবসের মুখ আঁকা আছে।এই নকশা তৈরি করেছিলেন হংকংয়ের ডিজাইনার জোনাথন ম্যাক। স্টিভ জোবসের মরবার পর, তার স্মৃতি ধরে রাখার জন্য যে ৫৬টি ফোন তৈরি করে বাজারে ছাড়া হয়, তার মধ্যে এটি নাকি একটি।

এবার ঘটনাটি হল, জোবসের স্মৃতিতে ওই ৫৬টি আইফোন বানিয়েছিল ‘গোল্ডজেনি’। ফোনের গুলোর পিছনের কভার ছিল সোনার পাতের। কিন্তু ই-বে যে ফোনটি লিমিটেড এডিশন বলে বিক্রি করছে, সেই ফোনটির লোগোতে জোবসের মুখ ছাড়া, আর কোনও কিছুই অন্য আইফোনের থেকে আলাদা নয়। ফোনটির পিছনের অংশটি গোল্ড প্লেটেডও নয়। ফলে ই-বের দাবি কতটা সত্য তা নিয়ে সন্দেহ জেগেছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ফোনটির ছবি ও দাম ভাইরাল হয়ে গিয়েছে। ফোনটি নিয়ে বিতর্কও চলছে প্রচুর।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here