কোনো ষড়যন্ত্রই পরোয়া করি না

0
41

pm1_764027510

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা:আল্লাহ্ ছাড়া কারও কাছে মাথানত করব না। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য যেকোনো ত্যাগ স্বীকার করতে আমি প্রস্তুত। যতোই ষড়যন্ত্র হোক, পরোয়া করি না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৬ আগস্ট) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত স্মরণ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ এ স্মরণ সভার আয়োজন করে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু এদেশের মানুষের একটি দেশ দিয়েছেন, একটি রাষ্ট্র দিয়েছেন। বঙ্গবন্ধু তো তার জীবনের জন্য কিছুই চাননি। বঙ্গবন্ধুকে হত্যার পর আমরা ছয়টি বছর দেশের বাইরে কাটিয়েছি। মাত্র ১৫ দিন আগে গেলাম আর ১৫ দিন পর খবর পেলাম, বাবা, মা, ভাই কেউ নেই। সবাইকে হত্যা করা হয়েছে। আমাদেরকে দেশে আসতে দেওয়া হয়নি। বিদেশের মাটিতে বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদ রেহানাই সর্বপ্রথম করে। ১৯৭৯ সালে জার্মানিতে রেহানা একটি অনুষ্ঠানে বক্তৃতা দেয়। ১৯৮১ সালে দেশে আসি। কিন্তু আমাকে ৩২ নম্বরের বাড়িতে ঢুকতে দেওয়া হয়নি। রাস্তায় বসে মিলাদ পড়তে হয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করেছেন। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করতেই হবে। শুধু মধ্যম আয়ের দেশ নয় বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করবো, সেই লক্ষ্য নিয়েই আমরা কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, দলের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here