কোস্টারিকার বিপক্ষে বিশ্বকাপে ব্রাজিল এর প্রথম জয়

0
219

মেহেদী হাসান বাপ্পি, সময় সংবাদ বিডি-

ঢাকা: রাশিয়া বিশ্বকাপ এ প্রথম ম্যাচ এ সুইজারল্যান্ড এর সাথে এক-এক এ ড্র করায় হোচোট খেলো তিতের শিস্যরা। ম্যাচ এ রাশিয়া বিশ্বকাপ ২০১৮ এ সবচেয়ে বেশি ১০বার ফাউল করা হয়েছিল ব্রাজিলীয়ান স্টার নেইমার কে। পরবর্তি ম্যাচ ছিল কোস্টারিকার বিপক্ষে।

গতকাল রাত এ কোস্টারিকার বিপক্ষে ২-০ তে জয় তুলে নেই এই আসোরের হট ফেভারিট ৫বার বিশ্বকাপ জয়ী ব্রাজিল। জয়ের মধ্য দিয়ে নক আউট পর্ব নিশ্চিত করে।

নেইমার মারসেলো রা। পুরো খেলা জুরেই ব্রাজিল এর আধিপত্য থাকলে ও ৯০ মিনিট এ কোনো গোল করতে পারেনি কোনো দল। পুরো খেলা জুরেই ব্রাজিলীয় অ্যাটাকিং মনোভাব দেখা জায়। ৬৮% বল ব্রাজিলীয় দের পায়ে ছিল। কর্ণার পেয়েছে মোট ১০ টা ব্রাজিল। আর কোস্টারিকা পেয়েছে মাত্র ১টা। অন টার্গেট শুট ব্রাজিল করেছে ৯টা। অপর দিকে কোস্টারিকা করেছে মাত্র ৪টা। পুরো খেলার ৯০ মিনিট এ গোল করতে পারেনি কোনো দল। অতিরিক্ত ৬ মিনিট এ ব্রাজিলীয়ানদের হয়ে ম্যাচ এর প্রথম গোল এবং এই বিশ্বকাপ এ ২য় গোল করেন ব্রাজিলীয়ান ফরোয়ার্ড ফিলিপ কৌতিনহো।

লাস্ট মিনিট এ কৌতিনহো এর দুর্দান্ত ক্রস এ ম্যাচ এর ২য় গোল এবং এই বিশ্বকাপ এর প্রথম গোল টি করেন ব্রাজিলীয়ান স্টার নেইমার জুনিয়র। নেইমার এবং কৌতিনহো এর গোল এ জয় নিশ্চিত করে ৫বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। ম্যাচ শেষ এ ব্রাজিল দলের কোচ তিতে এক সাক্ষাত কারে বলেন। দলের পারফরমেন্স এ সন্তুষ্ট তিনি। প্রথম ম্যাচ এর ভুল গুলো শুধরে নিয়েছে নেইমার জেসুস রা। এই জয় তাদের পরবর্তি খেলা গুলোতে জেতার আত্মবিশ্বাস বাড়াবে বলে জানান তিনি। এই জয় দিয়েই মিশন হেক্সা শুরু বলে জানিয়েছেন এই কোচ। তবে অনবদ্য পারফরমেন্স এবং অসাধারণ গোল কিপিং করার জন্য ম্যাচ সেরা কোস্টারিকার গোলকিপার নাভাস।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here