খালেদা জিয়াকে মোকাবেলায় মাঠে নামছে জয়

0
175

52_62580

শেখ জাহিদুজ্জামান, সময় সংবাদ বিডি

ঢাকা: প্রচারণায় দিক থেকে সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি এবার সুবিধাজনক অবস্থায় রয়েছে। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দলীয় প্রার্থীদের পক্ষে ভোট চাওয়ার জন্য প্রচারণায় অংশ নিতে পারবেন। আর সেজন্য তিনি আজ বিকালে নির্বাচনী মাঠেও নেমেছেন। এমনকি তাবিথ আওয়ালের জন্য ভোট ও চেযেছেন।

পাঁচ জানুয়ারির বিতর্কিত নির্বাচনে বিএনপি অংশ না নেয়ায় তাদের দলের রথি-মহারথিরা সবাই এখন নির্বাচনী প্রচারে নামতে পারছেন। দৃশ্যত এই সুবিধাই কাজে লাগতে চাইছেন বিএনপি চেয়ারপারসন। পরিস্থিতি আগাম বুঝতে পেরে গতকাল ঢাকা মহানগর নেতা ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম খালেদাকে নির্বাচনী প্রচারে না নামার আহবান জানিয়ে বলেছেন, ওনি প্রচারে নামলে বিশৃঙ্খলা সৃষ্টি হবে। তিনি এ ব্যাপারে নির্বাচন কমিশনকে হস্তক্ষেপ করারও আহবান জানিয়েছিলেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এবং তাঁর মন্ত্রিসভার সদস্যরা নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী দলের প্রার্থীদের জন্য প্রচারে নামতে পারছেন না। এ দিক থেকে বিএনপি এগিয়ে থাকায় চিন্তায় পড়ে গেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সূত্র জানায়, এ সব কারণে বিএনপির সঙ্গে প্রতিযোগিতায় সমতা আনতে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে মাঠে নামানোর প্রাথমিক পরিকল্পনা করে করছে দলটি।
গণভবনে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত এক কেন্দ্রীয় নেতা সময় সংবাদবিডিকে জানান, ‘জয়কে মাঠে নামানোর বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে বিবেচনা করছে আওয়ামী লীগ।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here