গুলশান হামলা মামলার চার্জশিট শিগগিরই : স্বরাষ্ট্রমন্ত্রী

0
21

Image result for গুলশান হামলা মামলার চার্জশিট শিগগিরই : স্বরাষ্ট্রমন্ত্রীস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-ঢাকা:-রাজধানীর গুলশানে হলি আর্টিসানে হামলা মামলার চার্জশিট শিগগিরই দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার অলিম্পিক ডে উপলক্ষ্যে ‘বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশ’র আয়োজিত এক চিত্রাঙ্কন প্রতিযোগীতার উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হলি আর্টিসানের ঘটনার তদন্ত শেষে দ্রুত সময়ের মধ্যে চার্জশিট দাখিল করা হবে।

 নাটোর থেকে গ্রেফতার ‘নব্য জেএমবি’র রাশেদ ওরফে আবু জাররার প্রসঙ্গে তিনি বলেন, রাশেদ ওরফে রিপন ছিল ওই হামলা ‘পরিকল্পনাকারী’দের মধ্যে অন্যতম। মূলতঃ তার তত্ত্বাবধানে হামলা পরিচালিত হয় বলে গোয়েন্দা তথ্য পেয়েছি।

তিনি বলেন, গুলশানে হলি আর্টিসান হামলা আমাদের কাছে ছিল সত্যি একটা নতুন ডাইমেনশন। এর সাথে যারা জড়িত ছিল, যারা সরাসরি অংশ নিয়েছিল তাদের প্রায় সবাই ধরা পড়েছে। আমরা সবাইকে চিহ্নিত করেছি। বাকি ২/১ জন যারা রয়েছে তাদেরকেও ধরে ফেলব। গোয়েন্দারা ভালো কাজ করছে।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এখানে (হলি আর্টিসান) শুধু দেশি নয়, বন্ধুপ্রতীম দেশের কয়েকজনও নিহত হয়েছেন। কাজেই নির্ভুল তদন্ত শেষ করতে কাজ করছে। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ হবে। আমাদের সব কিছু শেষ পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, আমরা বাংলাদেশে আর কোনো হলি আর্টিসানের মত ঘটনা সংঘঠিত হতে দেব না। সে জন্য আমরা সব কিছু যাচাই-বাছাই করে দেখছি। বাংলাদেশে আরও অনেক বড় আন্তর্জাতিক অনুষ্ঠান হয়েছে। আমাদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে, আমরা নিরাপত্তা দিয়েছি।

রাজধানীর অলিম্পিক স্টেডিয়ামের শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সপ্তম সামাজিক ব্যবসা দিবস-২০১৭ উপলক্ষে ইউনূস সেন্টার আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনের অনুমতি না দেয়া প্রসঙ্গেও কথা বলেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here