গোপালগঞ্জ-২:নৌকা পেলেন শেখ ফজলুল করিম সেলিম 

0
84

 

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ আওয়ামী লীগের অন্যতম প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ ও পরিবার কল্যান মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ ফজলুল করিম সেলিম আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-২ আসন থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন।

রোববার (২৫ নভেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তাকে চূড়ান্ত মনোনয়নের চিঠি দেওয়া হয়।

চূড়ান্ত মনোনয়নের এই চিঠি হাতে পাওয়ার বিষয়টি সময় সংবাদ বিডিকে নিশ্চিত করেছেন শরিফ আহাম্মেদ কনক।

এসময় শরিফ আহাম্মেদ কনক বলেন, চূড়ান্ত মনোনয়নের চিঠি হাতে পেয়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রী,দেশরত্ন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে আন্তিকভাবে ধন্যবাদ জানান কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে শেখ ফজলুল করিম সেলিম একাধারে ৩৮ বছর পরপর সাতবার (১৯৮০, ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪) সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে জাতীয় নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-২ আসন থেকে নৌকার মনোনয়ন পাওয়ায় তার মনোনয়ন পাপ্তি টানা আটবারে রূপান্তরিত হল। বাংলাদেশের ইতিহাসে তিন যুগের বেশি সময় একাধারে জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার বিষয়টি উল্লেক্ষ্য যোজ্ঞ।

জানা যায়, গোপালগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ থেকে বারবার জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ায় বর্তমানে তৃণমূল পর্যায়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন প্রখ্যাত এই রাজনীতিবিদ।

৭ম জাতীয় সংসদে সদস্য নির্বাচিত হয়ে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশের প্রখ্যাত এই রাজনীতিবিদের জম্ম ১৯৪৯ সালের ২ ফেব্রুয়ারি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে। তাঁর পিতার নাম শেখ নুরুল হক। ছাত্র জীবনে তিনি খুলনার সেন্টজোসেফ্স উচ্চ বিদ্যালয় থেকে ১৯৬৩ সালে এস,এস,সি, ও ঢাকার টেকনিক্যাল কলেজ থেকে ১৯৬৫ সালে এইচ,এস,সি পাস করেন।

পরবর্তিতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সাথে বি,এসসি এবং একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭১ সাথে ডিপ্লোমা-ইন-টাটিসটিক্স ডিগ্রি লাভ করেন।

পারিবারিক ভাবে শেখ ফজলুল করিম সেলিম বঙ্গবন্ধু পরিবারের সন্তান। তিনি বাংলাদেশের প্রাক্তন রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে হিসেবে বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই। এবং যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির ছোটভাই।

উল্লেখ্য, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি ৩/এ কার্যালয় হতে  গোপালগঞ্জ-২ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেন শেখ ফজুলুল করিম সেলিম এর পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেছিলেন শেখ ফজুলুল করিম সেলিমের দুই কৃতি সন্তান ব্যারিস্টার শেখ ফজলে নাইম ও ফাহিম ।

 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here