গৌরবময় সেবার ৪৪ বছর পেরিয়ে ৪৫ বছরে পদার্পণ করলো ডিএমপি

0
119

 

সময় সংবাদ বিডি-ঢাকা: শান্তি শপথে বলীয়ান’ মূলমন্ত্রে উজ্জীবিত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) গৌরবময় সেবার ৪৪ বছর পেরিয়ে ৪৫ বছরে পদার্পণ করেছে। আজ শনিবার (৮ ফেব্রুয়ারি) নানা আয়োজন ও কর্মসূচির মাধ্যমে ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে ডিএমপি।

বাংলাদেশ পুলিশের সর্ববৃহৎ ইউনিট ডিএমপি ১৯৭৬ সাল থেকে জনবহুল রাজধানী ঢাকা মহানগরীর জননিরাপত্তা বিধান ও আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালন করে আসছে। প্রযুক্তিগত দক্ষতা ও পেশাগত জ্ঞান অর্জনকে প্রাধান্য দিয়ে, সৃজনশীলতা এবং জন অংশীদারিত্বকে অন্যতম কার্যকৌশল হিসেবে গ্রহণ করে নগরীর আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানে সচেষ্ট ডিএমপি।

দিবসটি উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে এক নাগরিক সংবর্ধনার আয়োজন করেছে ডিএমপি। অনুষ্ঠানে পুলিশ সদস্যদেরকে ‘জনতার পুলিশ’ হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। শনিবার (০৮ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে ডিএমপির ৪৫ বছর উপলক্ষে এই অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

 

পুলিশের উপর আস্থা রাখায় নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আস্থা অর্জনই ডিএমপির একমাত্র লক্ষ্য।

তিনি আরো বলেন,আমরা ৪৪ বছর ধরে চেষ্টা করেছি,জনতার পুলিশ হতে। বিশ্বাস ও ভালোবাসার উপরে একজন পুলিশ সদস্যের কিছু পাওয়ার থাকে না। আমরা চেষ্টা করেছি রাজধানীবাসীর বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে। আর সেই লক্ষ্যেই আমাদের প্রত্যেকটি পুলিশ সদস্য কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, ঢাকা শহরকে নিরাপদ রাখতে ডিএমপি সদস্যরা ৭ দিনই ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। আমরা চেষ্টা করছি ঢাকার প্রত্যেকটি থানাকে বিশ্বাস ও আস্থার কেন্দ্রস্থল হিসেবে গড়ে তুলতে। আমরা চাই মানুষ সেবার জন্য থানায় আসবে, ফেরার সময় যেন হাসিমুখে ফিরে যায়।

এসময় আইজিপি ডিএমপির গৌরবময় সেবার ৪৫ বছর উপলক্ষে র‍্যালির উদ্বোধন করেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স থেকে রাজারবাগ পুলিশ লাইনে গিয়ে র‌্যালিটি শেষ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগেরর সচিব মোস্তফা কামাল উদ্দীন, মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী উপস্থিত থাকার কথা রয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার বিকেল ৩টায় ডিএমপি সদর দফতর থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়েছে। এছাড়া, প্রতিষ্ঠাবার্ষিকীর ডকুমেন্টারি প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here