শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

চট্টগ্রামে পাহাড়ধসে শিশুসহ ৫ জন নিহত

Image result for চট্টগ্রামে পাহাড় ধসে একই পরিবারের ৫ জন নিহতসময় সংবাদ বিডি,চট্টগ্রাম:-চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় পাহাড় ধসে শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। নিহতরা সবাই একই পরিবারের সদস্য বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল ইসলাম ভুইয়া জানান, শুক্রবার ভোর পৌনে ৪টার দিকে সলিমপুর ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা জঙ্গল সলিমপুর গ্রামে পাহাড় ধসে একই পরিবারের পাঁচজন নিহত হয়েছেন।

 নিহতরা হলেন, রফিকুল ইসলামের স্ত্রী বিবি ফাতেমা ও তার ছেলে মো. ইউনূস এবং মো. জাহিরের স্ত্রী রাবেয়া এবং তাদের দুই মেয়ে সাত বছর বয়সী সামিয়া ও দুই বছর বয়সী লামিয়া।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, জঙ্গল সলিমপুরের ওই দুর্গম এলাকায় পাহাড়ের খাস জমিতে বেশ কিছু বসতি গড়ে তোলা হয়েছে। যেগুলোকে আলাদা আলাদাভাবে ‘সমাজ’ নামে ডাকে স্থানীয়রা।

সেখানে তিন নম্বর সমাজের লক্ষণ সাহার শাখায় ভোরে পাহাড় ধসের এ ঘটনা ঘটে বলে জানান তিনি। স্থানীয় বাসিন্দাদের নিয়ে পুলিশ উদ্ধার অভিযান শুরু করলেও ফায়ার সার্ভিসের কর্মীরা এখনও সেখানে পৌঁছাননি।

এরআগে গত ১৩ জুন ভারি বর্ষণে রাঙামাটি, বান্দরবান ও চট্টগ্রামে পাহাড় ধসে ১৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। এখনও নিখোঁজ রয়েছেন অনেকেই।

সেসময় কেবল রাঙামাটিতেই ১১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দুইটি ইউনিয়নে পৃথক পাহাড় ধসের ঘটনায় ৩৪ জন নিহত হন। এছাড়া বান্দরবানে ৬ জনের মৃত্যু হয়।

Print Friendly