শুক্রবার , ২২ সেপ্টেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

‘জনগণ যে রায় দেবে আমি তা মাথা পেতে নেবো:: সীমা

জয়-পরাজয় যাই হোক মেনে নেবো : সীমাসময় সংবাদ বিডি,কুমিল্লা:-কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে ভোট দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৯টায় কুমিল্লা ৮নং ওয়ার্ডের মডার্ন হাইস্কুল ভোট কেন্দ্রে তিনি ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোটাধিকার প্রয়োগের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আঞ্জুম সুলতানা সীমা বলেন, ‘জনগণ যে রায় দেবে আমি তা মাথা পেতে নেবো। কর্মী সমর্থকদের বলবো, জয়-পরাজয় থাকবেই এবং আমি সেটা মেনে নেবো। আসা করি তাদেরও আমার প্রতি সমর্থন থাকবে।’ এ সময় নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের আওয়ামী লীগ প্রার্থী সীমা বলেন, ‘ভোটের পরিস্থিতি এখন পর্যন্ত ভালো। নারীদের উৎসাহ বেশি দেখছি। তাদের উপস্থিতিও বেশি।’

তিনি আরও বলেন, ‘পরিবেশ এখন পর্যন্ত সুষ্ঠু রয়েছে। সুষ্ঠু পরিবেশ সৃষ্টির জন্য যা যা করা দরকার কর্তৃপক্ষ তা করেছে। আসা করি ভোটের বাকি সময়েও এই পরিস্থিতি বিরাজ করবে।’

কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে চারজন প্রার্থী লড়াই করছেন। নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, ধানের শীষ প্রতীকে বিএনপির মনিরুল হক সাক্কু, তারা প্রতীক নিয়ে জেএসডির শিরিন আক্তার এবং স্বতন্ত্র হিসেবে লড়ছেন মামুনুর রশীদ। সংরক্ষিত আসনে ৪০ নারী ও সাধারণ ওয়ার্ডে ১১৪ জনসহ মোট ১৫৮ জন ৩৭টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন ১ হাজার ২৫৬ জন।
কুসিক নির্বাচনকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে র্যা ব-পুলিশ। ভোটের দু’দিন আগে অর্থাৎ মঙ্গলবার থেকে বহিরাগতদের নির্বাচনি এলাকা ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

জানা গেছে, কুসিক নির্বাচনে সব মিলিয়ে প্রায় ৪ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মাঠে থাকছেন। এর মধ্যে পুলিশ সদস্য ১ হাজার ৩০, আনসার ১ হাজার ৯৭২, র্যা ব ৩৩৮ (২৭টি টিম) ও বিজিবি ৬০০ জন (২৪ প্লাটুন)।

Print Friendly