জমে উঠেছে চট্টগ্রামের  কুরবানির পশুর হাট

0
367

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

কোরবানির  আর একদিন বাকি তাই করবানির পশুটি কিনতে ব্যস্ত হয়ে পডেছেন ক্রেতারা। বিক্রেতারাও আর শেষ দিনের আসায় বসে থাকতে চাননা তাই পারত পক্ষে ক্রেতাদের ফিরিয়ে দিচ্ছে না তারা।সব মিলিয়ে আজ  খুব জমজমাট হয়ে উঠেছে চট্টগ্রামের  কুরবানির পশুর হাট।

আজ সোমবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত চট্টগ্রামের বেশ কয়েকটি  কুরবানির পশুর হাট ঘুরে লক্ষ্য করা  গেছে,  সকালের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি এবং দুপুরের তীব্র রোদকে  উপেক্ষা করে চট্টগ্রামের সবগুলো পশুর হাটেই ভিড় জমিয়েছেন ক্রেতারা।

কম যায়নি বিক্রেতারাও তারা ক্রেতাদের পছন্দের  পশুগুলো নিয়ে হাজির হয়েছেন। প্রতিটি বাজারই      কোরবানির পশুতে কানায় কানায় ভরা। কুরবানির পশুর বাজারগুলোতে স্থান পাওয়া  অধিকাংশ গরুই দেশি ও স্থানীয়ভাবে লালন-পালন করা। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা এবং উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা  থেকে আনা হয়েছে এসব গরু।

গরুর হাটের সাথেসাথে জমে উঠেছে চট্টগ্রাম নগরের সবথেকে বড় ছাগলের বাজার দেওয়ানহাট।কিছু দিন আগে থেকেই  চট্টগ্রামের বিভিন্ন জায়গা ও দেশের বিভিন্ন অঞ্চল থেকে  অনেক ছাগল আনা হয়েছে সবথেকে বড় এই ছাগলের হাটে। বিক্রেতারা জানান, আজ সোমবার সকাল থেকে বাজারে বিক্রি বেড়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here