জাতীয় চলচ্চিত্রের উন্নয়নে বাংলাদেশ-ভারত সমন্বয়ে টাস্কফোর্স হবে

0
247

inu1444137256

বিনোদন প্রতিবেদক, সময় সংবাদ বিডি:-

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দু’দেশের চলচ্চিত্রের উন্নয়নে বাংলাদেশ ও ভারতের প্রতিনিধিদের সমন্বয়ে একটি যৌথ টাস্কফোর্স গঠন করা হবে।

এ টাস্কফোর্স দু’দেশের চলচ্চিত্রের বিরাজমান বিভিন্ন সমস্যা ও ঘাটতিগুলো চিহ্নিত করবে। তথ্য মন্ত্রণালয়ের নেতৃত্বে এ টাস্কফোর্স গঠন করা হবে।

মঙ্গলবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন প্রডিউসারদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, বাংলাদেশ সফররত ভারতের চলচ্চিত্র প্রযোজক মুকেশ ভাট, রমেশ সিপ্পি, আফতাব পানেসার, সিবাসিশ সরকার, কুলমিত মাক্কর ও লিনা জায়সানি উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের চলচ্চিত্র জগতের সমস্যা সমাধান করে এর হারানো গৌরব ফিরিয়ে আনতে চাই। এ জন্য প্রয়োজনে বন্ধুরাষ্ট্র ভারতের সঙ্গে কাজ করব। তাই ভারতীয় চলচ্চিত্র প্রতিনিধিদের বাংলাদেশের চলচ্চিত্র খাতে সরাসরি অথবা যৌথভাবে বিনিয়োগ করতে বলেছি। এ ছাড়া প্রস্তাবিত এ টাস্কফোর্স কীভাবে কাজ করবে সেজন্য একটি পলিসি তৈরির উদ্যোগ নেওয়া হবে। তথ্য মন্ত্রণালয়ের নেতৃত্বে গঠিত টাস্কফোর্সে বাণিজ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি থাকবেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ভারতীয় প্রতিনিধিদের সঙ্গে সকালে আমি বৈঠক করেছি।  আলোচনা ফলপ্রসূ হয়েছে। দেশের চলচ্চিত্রের মানোন্নয়ন ও ব্যবসাকে প্রসারিত করতে দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে। উভয় দেশের সক্রিয় সহযোগিতায় দেশের চলচ্চিত্র জগতের উন্নয়ন হবে। আমাদের দেশের প্রযোজকদের অনেক প্রতিভা রয়েছে। তাদের কেবল একটি প্ল্যাটফর্ম দরকার। আশা করছি অল্প কিছু দিনের মধ্যে দেশের চলচ্চিত্র তার হারানো ঐতিহ্য ফিরে পাবে, এ খাত আবার রমরমা হবে।

ভারতের প্রযোজক মুকেশ ভাট বলেন, আমরা যৌথভাবে কাজ করতে চাই। এ জন্য যৌথ টাস্কফোর্স গঠন করা হবে। এটি কার্যকর হলে বাংলাদেশের চলচ্চিত্র জগত আরও উন্নত হবে। এ দেশের প্রযোজকদের অনেক প্রতিভা রয়েছে। আমি মনে করি এ দেশের ছবিও অস্কার পুরস্কার পেতে পারে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here