জাবির পরিবেশ বিজ্ঞানের শিক্ষার্থীরা উঠলো ভবনে

0
93

index

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা: দীর্ঘ দেড় মাস আন্দোলনের পর অবশেষে প্রশাসনের বরাদ্দ দেওয়া ভবনে উঠেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। তবে তাঁরা ভবনে ঢোকার পরই দুই মূল ফটকের সামনে অবস্থান নিয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার ভোর ৫টার দিকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের চতুর্থ তলার ভবনের তৃতীয় তলায় চেয়ার-টেবিল নিয়ে ওঠেন তাঁরা। জাবি শিক্ষক সমিতির সভাপতি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক খবির উদ্দিন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী আমরা আমাদের ভবনে উঠেছি। আজ থেকে আমাদের ক্লাস শুরু হবে।’

উল্লেখ্য, গত ৫ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পাঠানো একটি আদেশের মাধ্যমে পরিবেশ বিজ্ঞান বিভাগকে ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার বিজ্ঞান ভবনের চতুর্থ তলার তৃতীয় তলা বরাদ্দ দেওয়া হয়। পরবর্তী সময়ে পরিবেশ বিজ্ঞান বিভাগ ওই ভবনে উঠতে গেলে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা বাধা দেন। পরে পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ৭ এপ্রিল বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি সিন্ডিকেট সভায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ৩০ এপ্রিল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট পরিবেশ বিজ্ঞান বিভাগকে ভূতাত্ত্বিক বিজ্ঞান ও কম্পিউটার বিজ্ঞান ভবনের তৃতীয় তলা বরাদ্দ দেয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here