জামিন পেলেন সিলেটের মেয়র আরিফুল হক

0
195

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকা:সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় সিলেটের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার জামিন বিষয়ে হাইকোর্টের জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. মজিবুর রহমান মিয়ার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ  এ আদেশ দেন।

আরিফুল হক চৌধুরীরের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার মঈনুল হোসেন এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মোহাম্মদ বশিরুল্লাহ।

ড. মোহাম্মদ বশিরুল্লাহ বলেন, ‘মেয়র আরিফুল হক চৌধরীকে নিয়মিত জামিন দেওয়া হয়েছে। তবে তাঁর জামিন বাতিল চেয়ে আমরা আপিল করব।’

এর আগে গত ৯ আগস্ট আরিফুলের জামিন প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট। আজ শুনানি শেষে তাঁর জামিন রুল নিষ্পত্তি করে জামিন দেওয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০০৫ সালের ২৭ জানুয়ারি সিলেটে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়াকে গ্রেনেড হামলা করে হত্যা করা হয়। এ মামলায় প্রথমে আরিফুল হকের নাম না থাকলেও পরে অভিযোগপত্রে তাঁর নাম যোগ করা হয়। ২০১৪ সালে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। পরে ওই বছরই তিনি আত্মসমর্পণ করলে আদালত তাঁকে কারাগারে পাঠিয়ে দেন।

এরপর গত ২২ মার্চ আরিফুলের মা অসুস্থ থাকার জন্য তাঁর ১৫ দিনের জন্য জামিন দিয়েছিলেন আদালত। ১৫ দিন শেষে তিনি আত্মসমর্পণ করলে ১০ এপ্রিল তাঁকে কারাগারে পাঠানো হয়। এর পর থেকে তিনি কারাগারেই আছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here