জুবায়ের হত্যা মামলার রায় ৪ ফেব্রুয়ারি

0
85

image_22666

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ জুবায়ের আহমেদ হত্যাকাণ্ডের ৩ বছর পর রায় ঘোষণা করা হচ্ছে ৪ ফেব্রুয়ারি ( বুধবার )। জুবায়ের  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ৩৭তম ব্যাচের শিক্ষার্থী ছিল।

ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলাটি বিচারাধীন আছে। জেলা ও দায়রা জজ পদমর্যাদার বিচারক এবিএম নিজামুল হক এ রায় ঘোষণা করবেন।

১৩ আসামির মধ্যে ৭ জন কারাগারে আটক আছেন। বাকি ৬ জন পলাতক।

কারাগারে আটক ৭ আসামির সবাই জামিনে ছিলেন। গত ২৮ জানুয়ারি মামলার বিচারিক কার্যক্রমের শেষ দিনে তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়।

২০১২ সালের ৮ জানুয়ারি বিকেলে ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষা শেষে ফেরার পথে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাকে রড দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেন। এরপর তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ওইদিন রাতেই রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় পরদিন ভোরে মারা যান জুবায়ের।

ইতোমধ্যে জুবায়েরের মা-বাবা, বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতারা হত্যা মামলায় রায়ে আসামিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন।

জুবায়ের হত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা) হামিদুর রহমান বাদী হয়ে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন

রায় ঘোষণার আগে চার্জশিটভূক্ত ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৭ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here