শুক্রবার , ১৯ জানুয়ারি ২০১৮
ব্রেকিং নিউজ

টঙ্গীর তুরাগ তীর প্রস্তুত হচ্ছে বিশ্ব ইজতেমার জন্য

তুরাগ তীরস্টাফ রিপোর্টার,সময় সংবাদ.কম–

ঢাকা: আগামী ১২ জানুয়ারি থেকে গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে  অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা।তাই প্রস্তুতিমূলক কাজ সম্পন্ন করার জন্য এই বিশাল ময়দানে চলছে সামিয়ানা টাঙ্গানো, রাস্তাঘাট মেরামত ও পয়ঃনিষ্কাশনের কাজ।আর এই কাজ গুলো করছে তাবলিগ জামাতের নিজস্ব কর্মীরা।

এবারের বিশ্ব ইজতেমায় সারাদেশের মোট ৩২ জেলা থেকে লাখো মুসল্লি অংশগ্রহণ করবেন।এবার দুই পর্বে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে ১২ জানুয়ারি শুক্রবার এবং আখেরি মোনাজাত হবে ১৪ জানুয়ারি।

এবারের ইজতেমায় ঢাকা, শেরপুর, নারায়ণগঞ্জ, নীলফামারী, সিরাজগঞ্জ, নাটোর, গাইবান্ধা, লক্ষ্মীপুর, সিলেট, চট্টগ্রাম, নড়াইল, মাদারীপুর, ভোলা, মাগুরা, পটুয়াখালী, ঝালকাঠি, পঞ্চগড়, ঝিনাইদহ, জামালপুর ও ফরিদপুরের মুসল্লিরা অংশ নেবেন।

গতবারের চেয়ে ইজতেমা ময়দানে নিরাপত্তাব্যবস্থা বৃদ্ধি করা হয়েছে। স্থায়ী সিসিটিভি বসানোসহ থাকছে ১৫টি ওয়াচ টাওয়ার, পুলিশ, র‌্যাবের আলাদা কন্ট্রোল রুম।ইজতেমা মাঠের চারপাশে সাদা পোশাকে পুলিশ কাজ শুরু করছে।

তাবলিগ জামাতের উদ্যোগে ১৪ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথমপর্ব। চার দিন পর ১৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব।

Print Friendly