বৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০১৭
ব্রেকিং নিউজ

টানা বৃষ্টিতে অবরুদ্ধ রাজধানীবাসী

বৃষ্টিতে রাজধানীবাসীর ভোগান্তির চিত্রস্টাফ রিপোর্টার,সময় সংবাদ বিডি- ঢাকা:টানা বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। বৃষ্টিতে বড়-ছোট প্রায় সকল সড়কে পানি জমে যাওয়ায় কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছেন মানুষ।

মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত একটানা বৃষ্টির কারণে বিভিন্ন সড়কে হাঁটু সমান পানি জমে গেছে। শুধু রাস্তায় নয়, বাসার ভেতরে পর্যন্ত পানি জমে গেছে।

বুধবার সকালে কর্মস্থলমুখী মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অসহনীয় দূর্ভোগে পড়েন। অলিগলিতে হাঁটু পানি ভেঙে মূল রাস্তায় এসেও তারা পানিই পেয়েছেন। এর ওপর রিকশা ও যানবাহন সঙ্কট। এই সংকটের মধ্যে রিকশাচালকরা দ্বিগুণ-তিনগুণ পর্যন্ত ভাড়া হাঁকিয়েছেন। যারা নগর পরিবহনের গাড়িতে উঠেছেন তাদেরকে উঠতে হয়েছে গাদাগাদি করে। রাজধানী জুড়ে রাস্তায় যানজটের ভোগান্তি।

ভাঙাচোরা সড়কগুলোতে দেখা গেছে যানবাহনের নাকাল অবস্থা। রাস্তায় রিকশা গর্তে পড়ে অনেক যাত্রীকে চুবানি খেতে হয়েছে। সিএনজি অটোরিকশাগুলো রাস্তায় ইঞ্জিন বন্ধ হয়ে অসহায়ের মত দাঁড়িয়ে থেকেছে। গাড়ির চাকা গর্তে পড়ে যাওয়ায় গাড়িকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।   রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে দেখা গেছে এবং বিভিন্ন এলাকা থেকে পাওয়া তথ্যে জানা গেছে,  বৃষ্টির কারণে মিরপুর, কালশী, মোহাম্মদপুর, আগারগাঁও, ধানমন্ডি, গুলশান, খিলক্ষেত, বাড্ডা, রামপুরা, কারওরান বাজার, পান্থপথ, তেজগাঁও, শেরেবাংলা নগর, মালিবাগ, শান্তিনগর, রাজারবাগ, মৌচাক, বিজয়নগর, নয়াপল্টন, পুরানাপল্টন, রমনা, ফকিরাপুল, মতিঝিল, কমলাপুর, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, বাসাবো, মুগদা, মাণ্ডা, পুরান ঢাকার নাজিমউদ্দিন রোড ও বিভিন্ন এলাকায় হাঁটুপানি। এসব এলাকার রাস্তাগুলোতে সকাল থেকেই ছিলো তীব্র যানজট।

বেসরকারি একটি সার্ভে কোম্পানিতে কর্মরত ও রাজধানীর মালিবাগে বসবাসকারী তানভীর হোসেন বলেন, ‘গত এক সপ্তাহে বৃষ্টিতে মারাত্মক দুর্ভোগে পড়তে হয়েছে। বিশেষ করে বুধবার একটু বেশিই বৃষ্টি হয়েছে। যদিও এখন বৃষ্টির মৌসুম, বৃষ্টি হওয়াটাই স্বাভাবিক। কিন্তু পর্যাপ্ত পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকা, জরাজীর্ণ রাস্তার সংস্কার না হওয়া এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেলার কারণে সামান্য বৃষ্টিতেই রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। ফলে চরম জনদুর্ভোগ দেখা দেয়।’

Print Friendly