‘টার্গেট কিলিং ঠেকানো কঠিন হয়ে পড়েছে’

0
44

images_102158

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকা:টার্গেট কিলিং ঠেকানো কঠিন হয়ে পড়েছে কিন্তু আমরা চেষ্টা করছি। বিভিন্ন ব্লগারকে হত্যার হুমকির বিষয়টি যাচাই-বাছাই করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

ডিবির যুগ্ম কমিশনার বলেন, আমরা ধারণা করছি আনসারুল্লাহ বাংলাটিম বা তার কোনো অঙ্গ সংগঠন এ হামলার সঙ্গে জড়িত থাকতে পারে। কোরবানির পর থেকে আমরা এখন পর্যন্ত ৫-৬ জনকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনী এবং আজিজ সুপার মার্কেটে ঢুকে হত্যা ও হামলার নেপথ্যে একই ব্যক্তি জড়িত থাকতে পারে বলে জানিয়েছেন ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

রোববার দুপুরে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

তিনি বলেন, টার্গেট কিলিং ঠেকানো কঠিন হয়ে পড়েছে কিন্তু আমরা চেষ্টা করছি। আমরা ধারণা করছি আনসারুল্লাহ বাংলাটিম বা তার কোনো অঙ্গ সংগঠন এ হামলার সঙ্গে জড়িত থাকতে পারে। কোরবানির পর থেকে আমরা এখন পর্যন্ত ৫-৬ জনকে আটক করেছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

লালমাটিয়ার ঘটনায় যারা আহত হয়েছে তারা এখন আশঙ্কামুক্ত এবং সুস্থ হয়ে উঠলে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

এছাড়াও একই সঙ্গে রাজধানীতে দু’টি ঘটনায় ইতোমধ্যে দু’জন প্রত্যক্ষদর্শীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি অভিযোগ করে বলেন, অভিজিত হত্যার ঘটনায় আমেরিকান গোয়েন্দা সংস্থা এফবিআই যে ১১টি আলামত সংগ্রহ করেছিল সেগুলোর ব্যাপারে যাচাই-বাচাইয়ের পরে তারা কোনো তথ্য আমাদের দেয়নি।

শনিবার রাজধানীর শাহবাগে জাগৃতি প্রকাশনীর প্রকাশক-মালিক ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করা হয়। শাহবাগের আজিজ মার্কেটের তৃতীয় তলায় জাগৃতির অফিস থেকে সন্ধ্যায় তার লাশ উদ্ধার করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here