টিভিতে আসছে সম্রাট জাহাঙ্গীর ও নূর জাহানের অমর প্রেম কাহিনি

0
53

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ ভারতীয় এ সিরিয়ালটিতে সম্রাট আকবর হয়েছেন উদয় টিকেকার, শাহজাদা সেলিম করণভীর শর্মা ও নূরজাহান হিসেবে আছেন চারু শংকর। বাংলায় এটির সার্বিক তত্ত্বাবধান করেছেন জয়নুল আবেদীন সেলিম। প্রতাপশালী মুঘল সম্রাট জালালউদ্দিন আকবরের পুত্র জাহাঙ্গীরের জীবন, প্রেমকাহিনি ও শাসনামল এবার উঠে আসছে নাগরিক টিভিতে। ঐতিহাসিক সিরিয়াল ‘সম্রাট জাহাঙ্গীর: নূরজাহান ও জাহাঙ্গীরের অমর প্রেম কাহিনি’ তারা বাংলায় প্রচার করতে যাচ্ছে। আগামী ৩ নভেম্বর শুরু হয়ে শনি থেকে বৃহস্পতিবার রাত ৯টায় এটি দেখানো হবে চ্যানেলটিতে। এতে মুঘল সাম্রাজ্যের চতুর্থ সম্রাট জাহাঙ্গীরের সঙ্গে নূরজাহানের অমর প্রেমকাহিনি তো থাকছেই, পাশাপাশি সে সময় রোমাঞ্চকর সবকিছু তুলে ধরা হবে।

নাগরিক টিভি জানায়, বিভিন্ন চক্রান্তের জাল, ক্ষমতার মোহ, দাম্ভিকতা ও নারী আসক্তি- সবই ছিল মুঘল সাম্রাজ্যকে ঘিরে! আরও ছিল নিষিদ্ধ জায়গা নাশাখানা! এই উপমহাদেশের মুঘল সাম্রাজ্যের সম্রাটদের জীবন কিংবা ঘটনাপ্রবাহ পশ্চিমা অনেক ঐতিহাসিক প্রেক্ষাপটকেও হার মানায়! যেমনটি বলা যেতে পারে সম্রাট জাহাঙ্গীরের কথা। পুরো চিত্রই পাওয়া যাবে নতুন এ সিরিয়ালটিতে।

মেগা এ ধারাবাহিকটির কাহিনি শুরু হয় ইরানি বংশোদ্ভূত গিয়াস বেগের ভারতবর্ষ যাত্রার মধ্য দিয়ে। ভাগ্যানুসন্ধানে তিনি এই উপমহাদেশে আসেন। পথে কান্দাহার নামক এক স্থানে তার স্ত্রীর কোলজুড়ে আসে একটি কন্যাসন্তান। কিন্তু বিধিবাম! মাঝপথে হঠাৎ ডাকাত দলের কবলে পড়ে কোনোমতে প্রাণে বাঁচলেও সবকিছু খোয়াতে হয়! নিজেদের অনিশ্চিত ভবিষ্যৎ ভেবে ঘুমন্ত স্ত্রীর কোল থেকে সদ্য জন্ম নেওয়া ওই ছোট্ট দুধের শিশুটিকে রাতের নির্জনতায় অজানা এক জায়গাতে শুইয়ে রেখে আসেন বাবা! তার ভাবনায় ছিল কোনও সহৃদয় ব্যক্তি যদি শিশুটিকে পান, তবে হয়তো তাকে তুলে নিয়ে নিরাপদ আশ্রয় দেবেন! কিন্তু বাবা হয়ে তার মন কিছুতেই তাতে সায় না দিলে কিছু দূর গিয়ে আবার ফিরে আসেন তিনি। কিন্তু যেখানে রেখে গিয়েছিলেন, সেখানে শিশুটিকে খুঁজে না পেয়ে যখন তিনি পাগলপ্রায় তখন দেখা মেলে আরেক দল পথিকের সঙ্গে; যারা শিশুটিকে পেয়ে নিজেদের কোলে তুলে নিয়েছিলেন। এই দলের সর্দারই শিশুটির নাম দেন মেহেরুন্নিসা। ঘটনাচক্রে পরবর্তী সময়ে গিয়াস বেগ তার পরিবার নিয়ে আশ্রয় নেন দয়ালু সম্রাট জালালউদ্দিন আকবরের রাজ্যে। এরপর থেকেই কাহিনি বিস্তৃত হতে থাকে। শৈশবেই মেহেরুন্নিসার নাশাখানায় যাওয়ার বায়না, সম্রাট জাহাঙ্গীরের সঙ্গে মেহেরুন্নিসার পরিচয়, তুমুল প্রেম এসবই উঠে আসে কাহিনির পরতে পরতে। উঠে আসবে মেহেরুন্নিসা থেকে কীভাবে সেই ছোট্ট শিশুটি হয়ে ওঠেন নূরজাহান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here