ডিএনসিসি ওয়ার্ড-৩৮: দলীয় ৫ প্রার্থীর নাম প্রস্তাব স্থানীয় আ,লীগের 

0
639

 

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র ও নবগঠিত ৩৬ টি ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৮ ফেব্রুয়ারী নির্বাচনের দিন ধার্য্য করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ডিএনসিসি ৩৮ নং ওয়ার্ড পযবেক্ষন করে জানা গেছে, এই ওয়ার্ডে কাউন্সিল পদে আওয়ামী লীগের সম্ভাব্য ৫ জন প্রার্থীর নাম দলীয় হাইকমান্ডে প্রস্তাব করা হয়েছে।

জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী যাচাই-বাছাই এর জন্য বাড্ডা থানা আওয়ামী লীগ ও নবগঠিত ৩৮ নং ওয়ার্ড আওয়ামী লীগ আলাদা আলাদা ভাবে মিটিং করে এই ৫ জন প্রার্থীর নাম ঢাকা মহানগর আওয়ামী লীগের নিকট প্রেরন করেছে।

কাউন্সিল প্রার্থী হিসেবে যাদের নাম প্রস্তাব করা হয়েছে-   ১. আওয়ামী লীগের সবচেয়ে বয়োজেষ্ট নেতা আব্দুস সামাদ। যিনি স্বাধীনতা উত্তর ও ৭৫ এর পঠ-পরিবর্তনের পরে আওয়ামী লীগের রাজনীতীর সাথে সরাসরি জড়িত ছিলেন এবং বর্তমানে তিনি বাড্ডা থানা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন। অনেকটা শক্তিশালী প্রার্থী বলে মনে করছেন স্থানীয় নেতাকর্মীরা। ২. শেখ সেলিম, তিনি ছাত্র জীবন থেকে জড়িত ছিলেন ছাত্রলীগের রাজনীতির সাথে এবং ৯০ এর গনআন্দলনের সময় থেকে শুরু করে ছাত্রলীগকে সু-সংগঠিত করে  সৈরাচার বিরোধী আন্দোলনে রাজপথে ছিলেন। ইতিপূর্বে তিনি বাড্ডা থানা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি বাড্ডা থানা আ,লীগের কার্যকারী কমিটির একজন সদস্য। এছাড়াও প্রার্থী রয়েছেন ৩. আব্দুল মোতালেব, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বাড্ডা ইউনিয়ন আ,লীগ । ৪. আবু তাহের, সহ-সভাপতি ঢাকা মহানগর উত্তর যুবলীগ। ৫.জাহাঙ্গীর আলম বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাড্ডা ইউনিয়ন পরিষদ।

এমতঅবস্থায় আওয়ামী লীগ কাকে মননোয়ন দেবে তা একমাত্র দলটির হাইকমান্ড সিদ্ধান্ত নেবেন। তাই আ,লীগের নেতাকর্মী এবং সাধারন জনগন দলীয় সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছেন।

তবে দলটির হাইকমান্ড যাকেই মনোনীত করবে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে মেনে নিবেন বলে জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here