তুমি কি স্বপ্ন দেখ!

0
172

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ স্বপ্ন হলো যা তোমাকে ঘুমাতে দেয়না, যা বাস্তবায়ন করার জন্য তুমি সংগ্রাম ও করতে পারো। এটিই হলো স্বপ্ন। তবে এমন স্বপ্ন না দেখাই ভালো যা তোমাকে পঙ্গু করে রাখবে। আত্মীয়-স্বজনদের কাছে পর করে দিবে। তানিসা : তুমি কি জানো?জীবনকে সুন্দর করে সাজাতে, স্বপ্ন পুরন করতে, একজন ভালো জীবন সাথির কোনো বিকল্প নেই। জীবনে এমন কাওকে স্হান দিও,যে তোমাকে অর্ধাঙ্গিনী হিসাবে রাখবে। তোমার গায়ে ফুলের আঘাত লাগলে সে যেনো মনে করে তাঁর গায়ে তীরের আঘাত লাগছে। এমন একজনকে যদি বিশ্বাস করে মনের মালি করতে পারো,তবেই তো পৃথিবীর সমস্ত সুখ শুধু তোমার। সুতরাং তাকেই হৃদয় সিংহাসনে বসিও যে তোমার কষ্টের দিনের সাথি হবে,আর তাকেই ভালোবাসা দিও, যে ভালোবাসার অর্থ বুঝে।
তানিসা: একটি কথা সব সময় মনে রাখবে। অহংকার করে কেউ কখনো পাহাড়ের চেয়ে উঁচু হতে পারেনি। আর তুমি আমিও কখনো তা পারব না।এটা স্মরণ রাখিও রাতে যখন ঘুমাতে যাও জেগে উঠলে সকাল আর জেগে না উঠলে পরকাল। সুতরাং অহংকার করে পতন ছাড়া আর কিছু’ই হয় না।
তানিসা: মানুষের বেঁচে থাকার মূল লক্ষ হলো স্বপ্ন পুরন। আর স্বপ্ন মানুষকে বিশ্বাসী করে তোলে। যাঁর জীবনে স্বপ্ন নেই সে চতুষ্পদ জানোয়ারের মতো। তাকে দিয়ে হালচাষ করা যায়। তাকে নিয়ে স্বপ্ন দেখা যায়না।
তানিসা: পৃথিবী অনেক বড় যদি বিশ্বাস করো…। আসলে এই পৃথিবীর তোলনায় আমাদের জীবনটা অনেক ছোট।তাই তোমার বিশ্বাসকে অটুট রেখে স্বপ্নের পথে এগিয়ে যাও একদিন তুমি সফল হবেই হবে। যদি মাঝ পথে এসে গতিশূন্য হয়ে বলো তোমাকে দিয়ে হবে না তাহলেই তুমি ব্যর্থ। কারণ; তুমি নিজেই জানোনা যে তোমার সফলতা আর কত দূর। হয়তো আর মাত্র ছয় পা হাটলেই তুমি স্বপ্নের সীমানায় পৌছে যেতে,অথচ হতাশা তোমাকে লক্ষে পৌছতে দিবেনা। তাই হতাশাকে মূল্য না দিয়ে মনোবলকে অটুট রেখে স্বপ্নের পথে এগিয়ে যাও তবেই তুমি সফল হবে। ইসলাম হলো শান্তি,মুক্তি,সততা,আর মানবতার ধর্ম। তুমি একজন মুসলমান,শ্রেষ্ট নবীর উম্মত সুতরাং লাঞ্চনা,বঞ্চনা, আসবেই।কারণ সত্যের পথে কাঁটা বেশি আর অসত্যের পথে টাকা বেশি। অতএব স্বপ্নটাকে সত্যের পথে লালন পালন করো।তবেই পাবে মানব জন্মের সার্থকতা।

এম.এ.কাওছার মুরাদ

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here