দিনে দুপুরে গুলাগুলী, বাড্ডাবাসীর আতংক চরমে!

0
927

জসীম ভুইয়া, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ রাজধানীর বাড্ডা এলাকায় আইন-সৃংখলার চরম অবনতির কারনে কিছুদিন পরপর এ এলাকায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একেরপর এক সহিংশতার ঘটনা ঘটে চলেছে।দিনে-দুপুরে গুলি করে রহস্যজনকভাবে মানুষ খুন হওয়ারমত ঘটণা যা বর্তমানে এ এলাকায় আতঙ্কের প্রধান কারণ হিসেবে দেখা দিয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এ এলাকায় এখন পর্যন্ত বড়বড় যত সহিংসতার ঘটনা ঘটেছে এর অধিকাংশই অধিপত্য বিস্তারকে কেন্দ্রকরে ঘটে যাচ্ছে। ঝুট ব্যবসা থেকে ডিস ব্যবসা, কোরবানির পশুর হাট , জমি দখল, ময়লার ব্যবসা, গাড়ির স্ট্যান্ড দখল, মাদক ব্যবসা থেকে আরো প্রায় অর্ধশত ব্যবসা ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের কারণে এই হত্যাকাণ্ড ঘটনা বেশি ঘটে।

বড় বড় ঘটনাগুলোর মধ্যে, ২০১৩ সালের ১৭ ডিসেম্বর রাজধানী বাড্ডার আদর্শনগর এলাকায় নির্মণাধীন ভবনের মালিক ফারুক ও শ্রমিক মিলন গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। গুদারাঘাট এলাকায় বাড্ডা থানা যুবলীগের আহব্বায়ক কায়সার মাহমুদকে এলোপাথারী গুলী করে হত্যার চেস্টা

করা হয়। পরে কপালজোরে তিনি বেচে যান। এর কিছুদিনের মাথায়  গুলশানে যুবলীগ নেতা মিল্কিকে প্রকাস্য দিবালকে গুলী করে হত্যা করা হয়।

গত ২০১৫ সালের ১৩ আগস্ট রাতে আলোচিত ফোর মার্ডার, বাড্ডার আদর্শনগর পানির পাম্পের কাছে স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা-কর্মীকে লক্ষ্য করে গুলি করে এক দল অস্ত্রধারীরা। এতে চারজন নিহত হন। আওয়ামী লীগের সহসভাপতি শামসুদ্দিন মোল্লা উত্তর বাড্ডার একটি হাসপাতালের সাবেক কর্মকর্তা ফিরোজ আহমেদ ওরফে মানিক (৪০) ওই রাতেই মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহসাংস্কৃতিক সম্পাদক মাহবুবুর রহমান ওরফে গামা ও রিকশা গ্যারেজের মালিক, ওয়ার্ড যুবলীগ নেতা আবদুস সালাম (৫৫) মারা যান।

গত ২০১৭ সালের ৩ নভেম্বর রাজধানীর কাকরাইলে মা-ছেলে খুনের ১২ঘন্টার মধ্যে বাড্ডা ময়নারবাগ এলাকায় জোড়া খুনের ঘটনা ঘটে। এ ঘটনায় মায়ের পরকীয়ার বলি বাবা শেখ জামিল ও তার শিশু কন্যা নুসরাত আক্তার জিদনীকে নির্মমভাবে খুন করা হয়েছে ।

সম্প্রতি গত কাল ০৯/০৫/২০১৮ রোজ বুধবার বাড্ডার জাগরণী ক্লাবে বসে রাজনৈতিক আলাপকালে এলোপাতারী গুলি করে ডিস ব্যবসায়ী বাবু নামক একজন যুবলীগ কর্মীকে হত্যা করা হয়। এসময় অল্পের জন্য প্রানে রক্ষা পান আসন্ন ছাত্রলীগের সম্মেলনের সভাপতি প্রার্থী গোলাম রাব্বানীর বড় ভাই সাবেক ছাত্রলীগ নেতা প্রানের৭১ এর সহ সভাপতি শিবলী আনোয়ার সহ বাড্ডার ছাত্রলীগের সাবেক সভাপতি ওয়াছিকুর রহমান বাবু। পরে বাড্ডা থানা পুলিশ হামলাকারিদের তিনজনকে অস্ত্রসহ বাড্ডা এলাকা থেকে আটক করে।এসময় ডিবি পুলিশের সাথে বন্দুক যুদ্ধে সাফায়াত নামে একজন গুলীবিদ্ধ হয়ে নিহত হন।

এদিকে, সাম্প্রতি রাজধানীর বেরাইদে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনার সঙ্গে ঢাকা-১১ আসনের মাননীয় সাংসদ এবং ঢাকা মহানগর(উত্তর) আওয়ামিলীগের সভাপতি একেএম রহমত উল্লাহ এমপিকে জড়িয়ে বিভিন্ন প্রপাগান্ডা ছড়াচ্ছে একটি মহল। উক্ত মিথ্যাচারের প্রতিবাদে রামপুরা থানা আওয়ামিলীগ গতকাল বৃহস্পতিবার দুপুরে একরামুন্নেসা কলেজে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। সমাবেশে সভাপতিত্ব করেন রামপুরা থানা আওয়ামিলীগের সভাপতি জনাব লিয়াকত আলী। আরও উপস্থিত ছিলেন রামপুরা থানা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জনাব বাদল মিয়া এবং ৯৮ নং ওয়ার্ড আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জনাব আমিনুল ইসলাম। উক্ত সমাবেশে বক্তারা জননেনেতা রহমত উল্লাহকে নিয়ে ছড়ানো বিভিন্ন কুৎসা’র তীব্র প্রতিবাদ করেন এবং এসব কর্মকান্ডে দেশবিরোধী চক্রের ইন্দন রয়েছে বলে অভিযোগ করেন। ভবিষ্যতে এসব ষড়যন্ত্রকারীদেরকে কঠোর হাতে দমন করা হবে বলে হুশিয়ারি দেন।

বিশিষ্টজনদের মতে, একের পর এক হত্যার ঘটনা ঘটা আর কিছুদিন পরপর থানার অফিসার ইনচার্জ(ওসি) সহ বিভিন্ন আইনশৃংখলা বাহীনির সদস্যদের  রত-বদল, বদলীহয়ে আসা আইনশৃংখলা বাহিনির সদস্যদের সাথে বিভিন্ন মহলের সখ্যতা যার কারনে খুনের সঠিক বিচার ও খুনিদের দৃষ্টান্তমুলক শাস্তি না হওয়ায় এলাকায় উঠতি বয়সের কিছু যুবক সন্ত্রাসি কর্মকান্ডে জড়িয়ে পরছে বলে মনে করছেন এলাকার অনেকেই।

 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here