দুর্নীতিগ্রস্ত পুলিশ কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে

0
170

আইজিপিস্টাফ রিপোর্টার,সময় সংবাদ বিডি

ঢাকা: নবনিযুক্ত নতুন আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ঘুষ-দুর্নীতির সঙ্গে সরাসরি জড়িত পুলিশ কর্মকর্তাদের কড়া নজরদারিতে রেখেছেন।পুলিশপ্রধান এর হুশিয়ারি করার পর থেকে দুর্নীতিগ্রস্ত সকল পুলিশ কর্মকর্তাদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে।

আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ত্রৈমাসিক ক্রাইম কনফারেন্সে দুর্নীতিবাজ ও ঘুষখোর পুলিশ কর্মকর্তাদের সতর্ক করে দিয়েছেন।

তিনি বলেন, যেসব পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে। কনস্টেবল নিয়োগে স্বচ্ছতা বজায় রাখাকে তিনি চ্যালেঞ্জ হিসেবে নেন।

গত রোববার থেকে তৎপরতা বেড়ে গেছে পিআইও দফতরে।এআইজি আবদুল্লাহ হীল বাকী এবং ফারুক আহমেদের নেতৃত্বে কাজ শরু করেছেন এ দফতরের কর্মকর্তারা।

বাংলাদেশে ঘুষ, দুর্নীতি ও মাদক ব্যবসা বন্ধ করার জন্য সংশ্লিষ্ট ডিআইজি, কমিশনার ও এসপিদের সৎ থাকা জরুরি।কিন্তু পুলিশের কয়েকজন ডিআইজি, কমিশনার এবং এসপি পদমর্যাদার কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও অবৈধ লেনদেনের বিস্তর অভিযোগ জমা হয়েছে।

এছাড়াও দেশের বিভিন্ন যায়গায় পুলিশ কর্মকর্তাদের অভিযোগ উঠেছে তাদের তালিকায় রাজশাহী, খুলনা, চট্টগ্রাম, ভোলা, যশোর, দিনাজপুর, পঞ্চগড়, রংপুর, মুন্সীগঞ্জ, শেরপুর এবং ঝিনাইদহ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here